ক্ষিপ্ত হয়ে নিজেদের কমান্ডারকেই মারলো রুশ সেনা

রুশ কমান্ডার নিহত
কমান্ডারকে হত্যা করলো রুশ সেনা  © সংগৃহীত

ইউক্রেনের সঙ্গে লড়াইয়ে বেশ কিছু সেনার প্রাণ যাওয়ার পর ক্ষিপ্ত হয়ে ব্রিগেড কমান্ডার ইয়ুরি মেদভেদেভকে হত্যা করলো রাশিয়ার সৈন্যরা। তারা ৩৭তম ব্রিগেডের অধীনে ছিলেন। পশ্চিমা এক কর্মকর্তার বরাতে এ খবর দিয়েছে আজকালের পত্রিকা।

প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনে ঘোষণা দিয়ে বিশেষ সামরিক অভিযান শুরু করে পুতিন বাহিনী। প্রথমদিকে বিষয়টি সহজ ভাবলেও ইউক্রেন গড়ে তুলেছে কঠিন প্রতিরোধ। এটা ঠিক ইউক্রেন দেশটাকে প্রায় ভগ্নস্তূপে পরিণত করেছে পুতিনের সেনা, কিন্তু প্রেসিডেন্ট ভোলদিমির জেলেনস্কি মাথা নত করেননি। তার সেনাও লড়ে যাচ্ছে।

এর মধ্যেই এক অদ্ভুত খবর এলো। লড়াই চলাকালীন এক রাশিয়ান ব্রিগেড কমান্ডারকে আক্রমণ করল তারই সেনা। আজকালের প্রতিবেদনে বলা হয়, ৩৭তম মোটর রাইফেল ব্রিগেডের কমান্ডার ইয়ুরি মেদভেদেভকে ইচ্ছাকৃতভাবেই তার সেনারা আক্রমণ করেছে।

আরও পড়ুন- অপ্রীতিকর ঘটনা এড়াতে ছেঁড়া জিন্স প্যান্ট নিষিদ্ধ করলো কলেজ কর্তৃপক্ষ

ইউক্রেনের বিরুদ্ধে লড়াইয়ে ওই ইউনিটের বেশ কিছু সেনার প্রাণ গেছে বলে জানা যায়। সেই রোষেই উলটে কমান্ডারকে আক্রমণ করে রুশ সেনারা। আক্রমণে কমান্ডারের প্রাণ গেছে।

কিয়েভ থেকে মোটামুটি ৩০ মাইল দূরে মাকারিভ এলাকায় এই ঘটনা ঘটেছে। এই এলাকা আগে রাশিয়ান সেনার হাতে ছিল। কিন্তু এখন ফের ইউক্রেনের সেনার হাতে চলে এসেছে। এক পশ্চিমা কর্মকর্তা বলছেন, এই ঘটনা প্রমাণ করছে রাশিয়ান সেনাদের মধ্যে মনোবল তলানিতে পৌঁছেছে।

এদিকে পশ্চিমা ওই কর্মকর্তা দাবি করেছেন, যুদ্ধে এখন পর্যন্ত রাশিয়ার সাতজন রুশ জেনারেল নিহত হয়েছেন। বরখাস্ত হয়েছেন একজন। তবে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করা যায়নি। রাশিয়ার পক্ষ থেকেও কিছুই জানানো হয়নি।


x

সর্বশেষ সংবাদ