করোনামুক্ত এরদোয়ান

তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান
তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান  © সংগৃহীত

করোনা থেকে মুক্ত হয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। বৃহস্পতিবার এক বিবৃতিতে তার চিকিৎসক এ তথ্য জানিয়েছেন। এ খবর দিয়েছে টিআরটি ওয়ার্ল্ড। বিবৃতিতে বলা হয়, পরীক্ষায় এরদোয়ানের করোনা নেগেটিভ এসেছে। শুক্রবার থেকেই তিনি কাজে ফিরতে পারবেন।

গত ৫ ফেব্রুয়ারি করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টে সংক্রমিত হয়েছিলেন এরদোয়ান। িএ তথ্য তিনি নিজেই টুইট করে জানিয়েছিলেন। ওই টুইট বার্তায় তুরস্কের প্রেসিডেন্ট বলেন, করোনাভাইরাসের মৃদু উপসর্গে ভুগছেন তিনি। তার স্ত্রীও একই ধরনের উপসর্গে ভুগছেন। তবে বাড়ি থেকে কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।

সংবাদ মাধ্যম আল আরাবিয়া বলেছে, ৬৭ বছর বয়সী এরদোয়ান ইস্তাম্বুলে একটি ট্যানেল উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত হওয়ার পরে বার্তাটি পেয়েছিলেন। তখন শারীরিক অসুস্থতার কথা বলে সেখানে তার উপস্থিতি বাতিল করেছিলেন। তবে সে সময় তার অসুস্থতার কোনও লক্ষণ দেখা যায়নি।

সম্প্রতিক সময়ে তুরস্কে রেকর্ড মাত্রায় কোভিড-১৯ এ আক্রান্ত হচ্ছেন। গতকাল শুক্রবার (৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশটিতে মোট ১ লাখ ১১ হাজার ১৫৭ জন শনাক্ত হয়েছে। যদিও ডিসেম্বরের শেষের দিকে দৈনিক শনাক্ত ২০ হাজারে দাঁড়িয়েছিল। কিন্তু সম্প্রতি করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টে তা উল্লেখযোগ্য হারে বেড়েছে।

দেশটিতে উচ্চ প্রাণহানির ঘটনাও ঘটছে, শুক্রবার ২৪৮ জন মারা গেছে, যা অক্টোবর থেকে দেখা যায়নি বলে জানায় সংবাদ মাধ্যম আল আরাবিয়া।


সর্বশেষ সংবাদ