ভ্যালেন্টাইনস সপ্তাহের কবে কোন ‘ডে’ জানা আছে তো?

ভ্যালেন্টাইনস সপ্তাহ
ভ্যালেন্টাইনস সপ্তাহ  © প্রতীকী ছবি

শুরু হয়েছে ভ্যালেন্টাইনস সপ্তাহ (Valentines Week)। ৭ ফেব্রুয়ারি থেকে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ভ্যালেন্টাইনস সপ্তাহ। এক এক দিনের অর্থ এক একটি। কোনওটি হাগ ডে আবার কোনওটি চকলেট ডে। সব শেষে আসবে ভ্যালেন্টাইনস ডে।

আপনার জানা আছে তো কবে কোন ‘ডে’? জানা না থাকলে মনের মানুষটাকে কীভাবে শুভেচ্ছা জানাবেন বা কীভাবেই বা উপহার দেবেন? তাহলে দেখে নেওয়া যাক ৭ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি কবে কোন ‘ডে’।

৭ ফেব্রুয়ারি-রোজ ডে
ভ্যালেন্টাইনস সপ্তাহের প্রথম দিনটাই শুরু হচ্ছে ফুল দিয়ে ভালোবাসা প্রকাশ করার দিন। রোজ ডে-তে শুধুমাত্র প্রেমিক-প্রমিকারাই তাঁদের সঙ্গীকে ফুল দেন না, যেকোনও কেউ তাঁর প্রিয় মানুষটাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে পারেন। তবে, গোলাপের রঙ অবশ্যই সঠিক বেছে নেওয়া দরকার। গোলাপ ফুলের প্রতিটা রঙের অর্থ কিন্তু আলাদা। ভুলে যাবেন না যেন।

৮ ফেব্রুয়ারি-প্রোপোজ ডে
ভ্যালেন্টাইনস সপ্তাহের দ্বিতীয় দিন প্রস্তাব দেওয়ার। প্রোপোজ ডেতে ভালোবাসার মানুষকে মনের কথা জানান।

৯ ফেব্রুয়ারি-চকলেট ডে
শুধুমাত্র সঙ্গীরাই একে অপরকে নয়, চকোলেট ডেতে যে কেউ তার প্রিয় মানুষকে চকলেট উপহার দিতে পারেন। তবে ভ্যালেন্টাইনস সপ্তাহে চকোলেট ডেতে যাকে মনের কথা জানাতে চলেছেন, তার জন্য ছোট্ট এই উপারটা দিতেই পারেন।

১০ ফেব্রুয়ারি-টেডি ডে
এই বিশেষ দিনে পছন্দের মানুষকে টেডি বিয়ার উপহার দিতে পারেন। ছোট বড় নানা মাপের টেডি বিয়ার পাওয়া যায় বাজারে। পছন্দ মতো কিনে নিন আর উপহার দিন।

১১ ফেব্রুয়ারি-প্রমিস ডে
যেকোনও সম্পর্কে সঙ্গীদের একে অপরের কাছে কিছু জিনিসের অঙ্গীকারবদ্ধ থাকা খুবই জরুরি। এই বিশেষ দিনে আপনিও আপনার সঙ্গীর কাছে কিছু প্রমিস করতে পারেন। তাতে সম্পর্ক আরও মজবুত হবে।

১২ ফেব্রুয়ারি-হাগ ডে
যদি আপনি কাউকে ভালোবাসেন, তাহলে কীভাবে সেই ভালোবাসা প্রকাশ করবেন, সেটা একেবারেই নির্ভর করছে আপনার উপর। ভালোবাসা প্রকাশের ধরন মানুষ হিসেবে হয়। এই বিশেষ দিনে ভালোবাসার মানুষটাকে জড়িয়ে ধরে মনের ভাব প্রকাশ করতে পারেন।

১৩ ফেব্রুয়ারি-কিস ডে
জড়িয়ে ধরার মতোই ভালোবাসা প্রকাশের আরেক ধরন চুম্বনও বটে।

১৪ ফেব্রুয়ারি
অবশেষে সেই বিশেষ দিন ভ্যালেন্টাইনস ডে।

সূত্র: এবিপি আনন্দ লাইভ টিভি


সর্বশেষ সংবাদ