নয় বছর বয়সেই একশ’ কোটি ডলারের মালিক মোমফা!

বিলিয়নিয়র
মোমফা  © সংগৃহীত

মাত্র নয় বছর বয়সেই শত কোটি ডলারের মালিক বনে গেছেন মুহাম্মদ আউয়াল মুস্তাফা। সবাই যাকে মোমফা জুনিয়র নামেই বেশি চেনেন।

শুনতে রূপকথার গল্প বলে মনে হলেও বাস্তবে ঘটেছে এমন ঘটনা। মাত্র নয় বছর বয়সেই প্রাসাদ, প্রাইভেট জেট, সুপারকারের মালিক তিনি। বিশ্বের সবচেয়ে ধনী শিশুও এখন মোমফা। চরম বিলাসবহুল জীবনযাত্রার কারণে, মাত্র নয় বছর বয়সেই সে ‘বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার’ হিসেবে পরিচিতি পেয়েছে।

যদিও বয়স অনেকের কাছেই একটি সংখ্যা মাত্র তবুও মাত্র ৬ বছর বয়সেই মোমফা বিলাস বহুল প্রাসাদের মালিক হয়েছেন। এই জুনিয়র বিশ্ব ভ্রমণ করেছেন একটি প্রাইভেট জেটে চড়ে। আর তার গেরেজে রয়েছে ফেরারি, বেন্টলি ফ্লাইং স্পার, রোলস-রয়েস ওয়েথের মতো সুপারকারের ছড়াছড়ি।

আরও পড়ুন: চাকরির পেছনে না ছুটে কৃষিকাজে সফল নোবিপ্রবির শাকিল

ছয় বছর বয়সে পাওয়া প্রাসাদটি ছাড়াও, তার আরও বেশ কয়েকটি প্রাসাদ রয়েছে। তাকে প্রায়ই সোশ্যাল মিডিয়ায় তার সুপারকারগুলির পাশে, ভার্সেস বা গুচির মতো আন্তর্জাতিক ব্র্যান্ডের স্টাইলিশ এবং ডিজাইনার পোশাক পরে ছবি দিতে দেখা যায়। সব দেখে শুনে অনেকেই এই খবরে অবাক হচ্ছেন।

কে এই মুস্তাফা জুনিয়র? সে নাইজেরিয়ার বাসিন্দা। মাল্টিমিলিয়নেয়ার নাইজেরিয়ান ইন্টারনেট সেলিব্রিটি ইসমাইলিয়া মুস্তাফা মুহাম্মদ আউয়াল মুস্তাফার ছেলে। প্রায়শই বাবার ইনস্টাগ্রাম পেজে মোমফা জুনিয়র এবং তার ছোট বোনকে দেখা যায়। মোমফা জুনিয়রের এই বিলাসবহুল জীবনের উৎস যে তার বাবার, তা বোঝাই যায়। তবে, সেও তার বাবার মতোই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার হওয়ার পথেই এগোচ্ছে। এখনই তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ফলোয়ার্সের সংখ্যা প্রায় ২৫ হাজার ছাড়িয়েছে। এই অ্যাকাউন্টেই এই খুদে বিলিয়নিয়ারের বিলাস বহুল জীবনধারার ছবি দেখা যায়।

আরও পড়ুন: সব বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার সুযোগ দাবিতে অনশনে যাচ্ছেন শিক্ষার্থীরা

কোনও ছবিতে দেখা যায় সে একটি প্রাইভেট জেটের ভেতরে বসে খাবার খাচ্ছে। কোনও ছবিতে দেখা যায় তার গাড়ির সংগ্রহ। ছবিগুলোর ক্যাপশনে কোথাও লেখা থাকে ‘হ্যাপি বার্থডে টু মি’, অর্থাৎ সে নিজেই নিজেকে জন্মদিনে উপহার দিয়েছে। কোথাও বলা থাকে ‘থ্যাঙ্কস ড্যাডি’, অর্থাৎ সেই উপহার সে তার বাবার কাছ থেকে পেয়েছে। তবে, একাধিক প্রাসাদ এবং সুপারকারের মালিক হওয়া সত্ত্বেও, মোমফা জুনিয়রের সব থেকে পছন্দের তার প্রথম প্রাসাদটি। ২০১৮ সালে তার ষষ্ঠ জন্মদিনে মোমফা জুনিয়রকে এই ম্যানশন কিনে দিয়েছিলেন তার বাবা, মোমফা সিনিয়র।

সূত্র: দ্য সান


x

সর্বশেষ সংবাদ