কার্গো বিমানের চাকায় লুকিয়ে ১১ ঘণ্টার পথ পাড়ি

মালবাহী কার্গো বিমান
মালবাহী কার্গো বিমান  © প্রতীকী ছবি

সাউথ আফ্রিকা থেকে ১১ ঘণ্টায় একটি মালবাহী কার্গো বিমানের চাকায় লুকিয়ে নেদারল্যান্ডসের আমস্টারডামে শিফোল বিমানবন্দরে পৌঁছেছে এক ব্যক্তি। শিফোল বিমানবন্দরে অবতরণকারী কার্গো বিমানের সামনের চাকার নিচে থেকে তাকে উদ্ধার করে পুলিশ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানা যায়, নেদারল্যান্ডসের পুলিশ এখনও ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেনি। আলোচিত এ ঘটনাটি ইতোমধ্যে ব্যাপক আলোড়নের জন্ম দিয়েছে। তবে ওই ব্যক্তির এ ধরণের যাত্রাকে খুবই অস্বাভাবিক বলছে দেশটির পুলিশ।

আরও পড়ুন: ঢাকায় ওমিক্রনের নতুন ৩ উপধরন

কার্গো ফ্লাইটে করে জোহানেসবার্গ থেকে আমস্টারডাম পর্যন্ত যেতে প্রায় ১১ ঘন্টা সময় লাগে। মাঝে আছে কেনিয়ার রাজধানী নাইরোবিতে যাত্রাবিরতি পর্বও। দূরত্বের কথা বাদ দিলেও বিমান উড্ডয়নের মতো উচ্চতায় অক্সিজেন স্বল্পতা ও ঠান্ডাজনিত জটিলতা যে কারও জন্যই বেঁচে থাকার জন্য প্রতিকূল।

আরও পড়ুন: সাতদিন পর জানা যাবে বিধিনিষেধ বাড়বে কিনা: প্রতিমন্ত্রী

রয়্যাল ডাচ মিলিটারি পুলিশের মুখপাত্র জোয়ানা হেলমন্ডস এএফপিকে বলেছেন, বিমানের সামনের চাকার অংশে ওই ব্যক্তিকে জীবিত পাওয়া গেছে এবং তাকে স্থিতিশীল অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। এটি বেশ লক্ষ্যণীয় যে লোকটি এখনও বেঁচে আছে ।

ফ্লাইটের তথ্য অনুসারে, রবিবার জোহানেসবার্গ থেকে শিফোল যাওয়ার একমাত্র কার্গোলাক্স মালবাহী ফ্লাইটটি নাইরোবিতে থামে। ওই ব্যক্তি সাউথ আফ্রিকা নাকি কেনিয়া থেকে বিমানে উঠেছিলেন তা জানা যায়নি।


সর্বশেষ সংবাদ