হুতির ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশি আহত

ক্ষেপণাস্ত্র হামলা
হুতির ক্ষেপণাস্ত্র হামলা  © সংগৃহীত

সৌদি আরবে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ছোড়া ক্ষেপণাস্ত্রে এক বাংলাদেশিসহ দুইজন আহত হয়েছেন। এনিয়ে সংবাদ প্রচার করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জাযান অঞ্চলের আহাদ আল-মাসারিহাহ শিল্প এলাকায় ক্ষেপণাস্ত্রটি আঘাত হানে। এ নিয়ে এই শিল্প এলাকায় হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় তৃতীয়বার অন্য দেশের নাগরিক আহত হলেন। 

সৌদি নেতৃত্বাধীন জোট স্থানীয় সময় রোববার (২৩ জানুয়ারি) দেশটির দক্ষিণাঞ্চলীয় জাযানের আহাদ আল-মাসারিহাহ শিল্প এলাকায় ক্ষেপণাস্ত্র হামলার বিষয়টি নিশ্চিত করে। এ হামলাকে ‘বিদ্বেষপূর্ণ ও নিষ্ঠুর’ উল্লেখ করে মোকাবিলা করার কথা জানিয়েছে সৌদি নেতৃত্বাধীন জোট।

স্থানীয় সৌদি গেজেটের প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় একজন বাংলাদেশি ও একজন সুদানি নাগরিক আহত হয়েছেন। ক্ষেপণাস্ত্রের আঘাতে কয়েকটি ওয়ার্কশপ ও বেসামরিক গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে আহতদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস আহত ব্যক্তির পরিচয় জানতে তৎপর রয়েছে বলে জানিয়েছে কূটনীতিক সূত্র।

সম্প্রতি ইয়েমেনের একটি কারাগারে সৌদি জোটের বিমান হামলায় অন্তত ৭০ জন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক মানুষ। এক হুতি কর্মকর্তা এবং দাতব্য চিকিৎসা সংস্থা ডক্টরস উইদাউট বর্ডারসের বরাত দিয়ে আল জাজিরা জানায়, উত্তর ইয়েমেনের একটি কারাগারে বিমান হামলায় কয়েক ডজন লোক নিহত হন। দেশটিতে দীর্ঘদিন ধরে চলে আসা সংঘাত গত সোমবার সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে হুতিদের ড্রোন হামলার পর নাটকীয়ভাবে বৃদ্ধি পেয়েছে।

হুতি বিদ্রোহীদের সঙ্গে ২০১৫ সাল থেকে যুদ্ধ করছে সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনী। এই যুদ্ধে লাখ লাখ মানুষ নিহত ও আহত হয়েছেন। যার মধ্যে ১০ হাজারের বেশি শিশু রয়েছে।


x

সর্বশেষ সংবাদ