বিশ্ববিদ্যালয় ছাত্রের সেলফি বিক্রি হলো সাড়ে ৮ কোটিতে

সেলফি
সেলফি   © প্রতীকী ছবি

সুলতান গুস্তাফ আল ঘোজালি কলেজে পড়াকালীন কম্পিউটারের সামনে বসে নিয়মিত সেলফি তুলতেন। তার ইচ্ছা ছিল এক হাজার সেলফি জমিয়ে সেগুলো দিয়ে গ্রাজুয়েশনের দিন একটা টাইমলাপস ভিডিও তৈরির। কিন্তু কখনো ভাবেননি শখের বসে তোলা এই সেলফি তার কপাল খুলে দেবে। নিজের তোলা সেলফিগুলো নন ফাঙ্গিবল টোকেনে (এনএফটি) ১০ লাখ মার্কিন ডলারের বেশি (বাংলাদেশি মুদ্রায় সাড়ে আট কোটি টাকার বেশি) দামে বিক্রি করেছেন তিনি। এমন খবর জানিয়েছে বার্তা সংস্থা এএফপি ।

আরও পড়ুন: করোনায় মৃত্যুর জন্য দায়ী জিন চিহ্নিত

বার্তা সংস্থার ওই খবরে বলা হয়েছে, ইন্দোনেশিয়ার সেমারাং শহরের কেন্দ্রীয় একটি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান নিয়ে পড়াশোনা করেন সুলতান গুস্তাফ আল ঘোজালি। গত ৫বছর ধরে তিনি সেলফি তুলে আসছেন। ২২ বছর বয়সী ঘোজালি ক্রিপটোকারেন্সি সম্পর্কে জানার পর  এএফটিতে তার ছবি আপলোড করার সিদ্ধান্ত নেন। এর পর ‘ঘোজালির প্রতিদিন’ শিরোনামে ছবিগুলো ট্রেডিং প্ল্যাটফর্মে আপলোড করেন।

আরও পড়ুন: নারীরা তর্কের কারণে স্বামীর মারধরের শিকার হন: গবেষণা

তিনি মজার ছলেই সেলফিগুলো আপলোড করেছিলেন। ভেবেছিলেন কেউ এ ব্যাপারে আগ্রহ দেখাবে না। কিন্তু তাকে অবাক করে দিয়ে একজন ঘোজালির সেলফি সংগ্রহ করেন। এভাবে একে একে তার ৩১৭টি সেলফি বিক্রি হয়ে যায়। ঘোজালির পকেটে ওঠে ১০ লাখ মার্কিন ডলারের বেশি।

ঘোজালি নিজের স্বপ্ন নিয়ে বলেন, নিজের একটি অ্যানিমেশন স্টুডিও খোলার ইচ্ছা আছে। এই অর্থ সেই স্বপ্ন পূরণেই ব্যয় করবেন। এছাড়া পড়া শেষ হওয়া পর্যন্ত প্রতিদিন সেলফি তোলা চলবে বলেও জানিয়েছেন ।


সর্বশেষ সংবাদ