৫ হাজার টাকা কাবিনে বিয়ে এই দম্পতির, ফেসবুকে প্রশংসা

কনে ও বর
কনে ও বর  © সংগৃহীত

কাবিন নিয়ে দর কষাকষি, বিয়ে ভেঙে যাওয়া, অনেক টাকা কাবিন দিতে না পারায় বিয়ে করতে না পারা— চারপাশে এরকম ঘটনা কম নয়। কাবিন নিয়ে অংকের প্রতিযোগিতা যখন অনেকটা রীতি হয়ে উঠেছে, তখন আশার বাণী শোনালেন সিলেটের মৌলভীবাজারের সানজানা শারিন ও মো. ইসমাইল হোসেন।

বর-কনে দুজনই চাকরি করে, মাত্র ৫ হাজার টাকা কাবিনে বিয়ে হল তাদের। আর তা দেখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার প্রশংসায় মেতেছেন অনেকে। আবার অনেকে তাদের বিয়ের ছবি এবং খবরটা শেয়ারও করছেন।

আজ সোমবার (১০ জানুয়ারি) কনে সানজানা ফেসবুকে নিজের আইডিতে ‘কাবিনঃ মাত্র ৫ হাজার টাকা’ শিরোনামে  বিয়ের একটি ছবি শেয়ার করে লিখেন, আমার চাওয়া ছিলো বেশি টাকা কাবিন করে ডিভোর্স হলে অনেক টাকা বসে বসে খাওয়ার মত দুর্ভাগ্য যেন আল্লাহ আমাকে না দেন। আমি আল্লাহর কাছে এটাই চেয়েছি যেহেতু আমরা দুজনেই ছোট জব করি। আল্লাহ জাস্ট আমাদের সুস্থ রাখলেই হবে। পরিশ্রম করলে টাকা আসবে আমাদের কাছে ইনশাআল্লাহ।

তিনি আরও লিখেন, ‘৫ হাজার টাকা কাবিনে বিয়ে গ্রামেগঞ্জে আমার এই বয়সে শুনিনি। আরও এই কথা শুনে মুরুব্বিরা মাতামাতি শুরু করে দিয়েছেন। এটা কিভাবে সম্ভব?

“প্রচুর মাতামাতি হচ্ছিলো, আর ঝামেলা শুরু হয়ে গেছিলো। কাজীকে ডেকে আমি আনলাম, বুঝিয়ে বললাম ইসলামে তো ১০ দিরহাম মানে ৩ হাজারের মত কাবিন দেওয়ারও সুযোগ আছে।”

সানজানার মতে, আমরা তথাকথিত সামাজিক রীতির বাইরে বের হতে চাই। আমরা কম কাবিনেই বিয়ে করব। তখন কাজী সাব বললেন, তোমরা রাজি হলে আমার কোন সমস্যা নেই।

“আমার কথা হল বিয়ের আগেই কেন ডিভোর্সের চিন্তা করতে হবে? বিয়েতে আল্লাহর রহমত থাকলে বেশি টাকার কাবিন আমার জীবনে প্রয়োজন নাই। সব কিছুর জন্য মহান আল্লাহর নিকট শোকরিয়া।”

তানভির শাহরিয়ার রিমন নামে একজন ফেসবুকে তাদের বিয়ের ছবি শেয়ার করে লিখেছেন, আমি এই ছবি এবং খবরটা শেয়ার না করে থাকতে পারছিনা। মাত্র ৫ হাজার টাকা কাবিনে বিয়ে করেছে ওরা দুজন-সানজানা আর ইসমাইল! পাত্রী সানজানা আমার পরিচিত ছোট বোন, সিলেটের মৌলভীবাজারে ওর বাড়ি।


সর্বশেষ সংবাদ