পাকিস্তানের জয়ে উত্তপ্ত ভারত, ৭ মুসলিম যুবক গ্রেফতার

ভারতে ৭ মুসলিম যুবক গ্রেফতার
ভারতে ৭ মুসলিম যুবক গ্রেফতার  © প্রতীকী ছবি

টি-২০ বিশ্বকাপ ক্রিকেটে ভারতের বিপক্ষে পাকিস্তানের পাওয়া ১০ উইকেটের জয়ের পাঁচদিন হতে চলল। তবুও এ ম্যাচটিকে ঘিরে চলছে বিতর্ক। বৃহস্পতিবার ভারতে ৭ মুসলিম যুবক গ্রেফতার হয়ে সেই বিতর্কে আবারও নতুন করে নাড়া দিল।

ওই ৭ মুসলিম যুবককে পুলিশ গ্রেফতার করেছে উত্তর প্রদেশের বিভিন্ন এলাকা থেকে। এর মধ্যে তিনজন হচ্ছেন কাশ্মীর থেকে আগত আগ্রার রাজা বলবন্ত সিং কলেজের ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ছাত্র আরশিদ ইউসুফ, আলতাফ শেখ, শওকত আহমেদ গানাই। যাদের নিয়ে চলছে সমালোচনার ঝড়। তারা সামাজিক যোগাযোগমাধ্যমে পাকিস্তানের জয় নিয়ে পোস্ট করেছিলেন। কলেজ থেকে তাদের বহিষ্কারও করা হয়েছে।

প্রথম তিনজনের গ্রেপ্তার হওয়া প্রসঙ্গে উত্তর প্রদেশের বিজেপির এই জ্যেষ্ঠ নেতা যোগী আদিত্যনাথ টুইটে লিখেছেন, ‘তিনজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনা হতে পারে। তাদের বিরুদ্ধে সাইবার-টেরোরিজম ও সহিংসতার মামলা হওয়ারও সম্ভাবনা রয়েছে।’

বাকি চার যুবকের তিনজন গ্রেফতার হয়েছেন ব্যারেলি থেকে আর একজনকে লখনৌ থেকে গ্রেফতার করা হয়েছে। শুধু তাই নয়, জম্মু-কাশ্মীর রাজ্য পুলিশ পাকিস্তানের জয় উদযাপনের জন্য শ্রীনগর মেডিকেল কলেজের কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে।

দিন তিনেক আগে একই কাণ্ডে চাকরি হারান এক শিক্ষিকা। ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়ের পর ভারতের রাজস্থানের এক স্কুলের শিক্ষিকা নাফিসা সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন। পরে ওই পোস্ট নাফিসার স্কুল কর্তৃপক্ষের নজরে আসলে চাকরি যায় তার।


সর্বশেষ সংবাদ