মুহাম্মদ (সা.) এর কার্টুন আঁকা আরেক কার্টুনিস্ট সড়ক দুর্ঘটনায় মারা গেছেন

কার্টুনিস্ট লারস ভিল্কস
কার্টুনিস্ট লারস ভিল্কস  © সংগৃহীত

মহানবী হযরত মুহাম্মদ (স.) এর কার্টুন আঁকা সুইডেনের কার্টুনিস্ট লার্স ভিল্কস সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

এর আগে গত ১৯ জুলাই হযরত মুহাম্মদ (সা.) এর কার্টুন আঁকার জন্য আলোচিত-সমালোচিত ডেনমার্কের কার্টুনিস্ট কার্ট ওয়েস্টারগার্ড মৃত্যুবরণ করেছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। তার পরিবার জানিয়েছিল, দীর্ঘদিন ধরেই অসুস্থতায় ভুগছিলেন তিনি। সেটির কারণেই মারা গেছেন।

কার্টুনিস্ট লার্স ভিল্কসে ব্যাপারে বিবিসি জানিয়েছে, পুলিশের গাড়িতে করে ভ্রমণের সময় সুইডেনের দক্ষিণাঞ্চলীয় মার্কারিড শহরের কাছে একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে কার্টুনিস্ট লারস ভিল্কস নিহত হন। দুর্ঘটনায় দু’জন পুলিশ কর্মকর্তাও নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন দুর্ঘটনাকবলিত ট্রাকের ড্রাইভারও।

মহানবী হযরত মুহাম্মদ (সা) এর ব্যঙ্গচিত্র আঁকার পর থেকেই প্রাণনাশের হুমকিতে ছিলেন ৭৫ বছর বয়সী লারস ভিল্কস। এরপর থেকেই পুলিশি নিরাপত্তার অধীনেই জীবনযাপন করে আসছিলেন তিনি। মহানবীর ব্যঙ্গচিত্র আঁকার পর তিনি বিশ্বজুড়ে নিন্দিত ও সমালোচিত হন।

বিবিসি জানিয়েছে, লারস ভিল্কসের আঁকা মহানবীর (সা) ব্যঙ্গচিত্রটি ২০০৭ সালে প্রকাশিত হয়। এরপর বিশ্বজুড়ে তীব্র ক্ষোভ ও সমালোচনার সৃষ্টি হয়। এর বছরখানেক আগে একটি ড্যানিশ পত্রিকাতেও মহানবী হযরত মুহাম্মদ (সা) এর একটি ব্যঙ্গচিত্র ছাপা হয়েছিল।


সর্বশেষ সংবাদ