দিল্লির আদালতের ভেতর গোলাগুলিতে নিহত ৩

ভারত
দিল্লির আদালতের ভেতর গোলাগুলিতে নিহত ৩  © সংগৃহীত

ভারতের রাজধানী দিল্লির একটি আদালত কক্ষে গোলাগুলির ঘটনায় এক গ্যাংস্টারসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দিল্লির রোহিণী আদালতে ফিল্মি কায়দায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, কুখ্যাত সন্ত্রাসী জিতেন্দ্র ওরফে গোগীকে দুপুরে দিল্লির রোহিণী আদালতে নিয়ে আসে পুলিশ। ২০৬ নম্বর কোর্টে তার শুনানি চলছি। এ সময় গোগীর বিরোধী গোষ্ঠী টিল্লুর গ্যাংয়ের দু’জন সদস্য আইনজীবীর পোশাকে আদালতে প্রবেশ করেন। কক্ষে ঢুকতেই জিতেন্দ্রকে লক্ষ্য করে গুলি চালায় দুই হামলাকারী। এলোপাতাড়ি গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় জিতেন্দ্রের। পুলিশের পাল্টা গুলিতে নিহত হয় দুই হামলাকারী।

এই ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, গুলির শব্দে কক্ষের দিকে ছুটে যাচ্ছে পুলিশ। ওই কক্ষ থেকে একের পর এক গুলির শব্দ শোনা যাচ্ছে।

দিল্লি পুলিশ কমিশনার রাকেশ আস্তানা বলেন, আদালত কক্ষে জিতেন্দ্রের ওপর প্রতিপক্ষের দুই হামলাকারী গুলি চালায়। পুলিশের পাল্টা গুলিতে হামলাকারীরাও নিহত হয়। প্রতিপক্ষ ‘তিল্লু গ্যাংয়ের’ সঙ্গে কয়েক বছর ধরে বিরোধ চলছিল জিতেন্দ্রের। সংঘাতে দুই পক্ষের ২৫ জন মারা যায়।

গত বছরের মার্চে জিতেন্দ্রকে গ্রেপ্তার করা হয়। তাকে তিহার জেলে রাখা হয়। জিতেন্দ্রকে গ্রেপ্তারের ঘটনা বড় সফলতা হিসেবে দাবি করে আসছিল দিল্লি পুলিশ।


মন্তব্য