দিল্লিতে স্কুল খুলছে ১ সেপ্টেম্বর

  © ফাইল ছবি

করোনাভাইরাসের বিপর্যয় মোকাবিলা করে দিল্লির স্কুল ১ সেপ্টেম্বর থেকে খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ধাপে ধাপে স্কুল খোলার কথা ভাবা হয়েছে। শুক্রবার (২৭ আগস্ট) দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এ তথ্য জানিয়ে বলেছেন, ১ সেপ্টেম্বর থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু করা হবে।

তিনি বলেন, এছাড়াও শিক্ষার্থীদের স্কুলে আসতে অবশ্যই অভিভাবকের অনুমতি লাগবে। করোনার সময়ে কোনো শিক্ষার্থী ক্লাসে উপস্থিত থাকতে জোর করা হচ্ছে না। আগামী ৮ সেপ্টেম্বর থেকে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ক্লাস চালু হবে।

জরুরি বৈঠকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, স্কুল পুনরায় খোলার ব্যাপারে রাজ্যের বিভিন্ন মানুষের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

দেশের বিভিন্ন রাজ্যে জুলাই-আগস্ট থেকেই স্কুল খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার তোড়জোর শুরু হয়েছিল। তবে বিশেষজ্ঞ কমিটি দিল্লির স্কুল খোলার বিষয়ে আরও খানিকটা সময় নেওয়ার উপদেশ দিয়েছিল।

সেক্ষেত্রে সেপ্টেম্বরে ধাপে ধাপে স্কুল খোলার পরামর্শ দেওয়া হয়েছিল। বড় ক্লাসের পড়ুয়াদের আগে স্কুল শুরুর কথা বলা হয়। তারপর মাঝারি এবং তারপর ছোট ক্লাস খোলার সিদ্ধান্ত হয়েছিল।

একই সঙ্গে কমিটির পরামর্শ, ৫০ শতাংশ পড়ুয়া নিয়ে ক্লাস শুরু করতে হবে। গত ফেব্রুয়ারিতেও একবার স্কুল খোলা হয়েছিল দিল্লিতে। কিন্তু তার পরই ফের করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পরায় স্কুল বন্ধ করতে হয়। সেই থেকে অনলাইনেই ক্লাস চলছে পড়ুয়াদের।


সর্বশেষ সংবাদ