পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ

পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ
পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ  © সংগৃহীত

পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভ করেছেন স্থানীয় পৌরসভার অন্তর্ভুক্ত চুক্তিভিত্তিক শিক্ষক-শিক্ষিকারা। আজ শুক্রবার পৌরসভার অন্তর্ভুক্ত শিক্ষকরা প্ল্যাকার্ড হাতে বুকে ব্যানার ঝুলিয়ে মন্ত্রীর বাড়ির সামনে হাজির হন।

জানা যায়, বেতন বৃদ্ধি, স্থায়ী চাকরিসহ একাধিক দাবি নিয়ে এদিন সকালে মন্ত্রীর বাড়ির সামনে পৌঁছে যান চুক্তি ভিত্তিক ও পার্শ্ব শিক্ষকরা। সকাল সোয়া দশটা নাগাদ দমদমে মন্ত্রীর বাড়ির একদম সামনে চলে গিয়ে তাঁর বাসভবনের ভেতরে প্রবেশ করার চেষ্টা শুরু করে দেন বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীদের দাবি, রাজ্যে প্রায় সাড়ে তিন হাজার চুক্তিভিত্তিক শিক্ষক-শিক্ষিকা রয়েছেন, তাদেরকে অবিলম্বে শিক্ষা দপ্তরের অন্তর্ভুক্ত করতে হবে। এছাড়াও বেশ কিছু দাবি নিয়ে তাঁদের বিক্ষোভ। তাদের দাবি-দাওয়া লেখা একটি চিঠি শিক্ষামন্ত্রীর কাছে জমা দেবেন।

তারা বলেন, আমরা স্যারের সঙ্গে দেখা করে আমাদের ফাইল তাঁর হাতে তুলে দিতে চাই। মন্ত্রীর সঙ্গে সৌজন্যমূলক সাক্ষাৎ করে স্থায়ীকরণ এবং বেতন বৃদ্ধিসহ একাধিক দাবিদাওয়া সরাসরি তাঁর কাছে রাখতে চাই।

এর আগে, ‘চাকরি চাই’ এমনই দাবি তুলে গত রবিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভে সামিল হন স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) চাকরিপ্রার্থীরা। পরে সেখানে আসে পুলিশ। চাকরিপ্রার্থীদের বুঝিয়ে সরানোর চেষ্টা করা হয়।


সর্বশেষ সংবাদ