দিল্লি গিয়ে মমতা বললেন, ‘আমি ক্যাডার’

মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায়  © ফাইল ছবি

পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী এবং সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাতা-সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বিজেপিকে হারাতে হলে সবাইকে একজোট হয়ে লড়তে হবে। একা আমি কিছু করতে পারবো না। আমি লিডার নই, ক্যাডার। আমি স্ট্রিট ফাইটার।

বুধবার সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক শেষে এই মন্তব্য করেন তিনি। বিজেপিকে রুখতে হলে ভারতের বিরোধী দলগুলোকে একজোট হতে হবে বলে বার্তা দিয়েছিলেন একুশের মঞ্চেই। দিল্লিতে সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক সেরেও একই বার্তা দিলেন মমতা।

ভারতীয় গণমাধ্যম বলছে, মঙ্গলবারই মমতা দিল্লিতে তিনজন কংগ্রেস নেতার সঙ্গে বৈঠক করেছিলেন। তারপর থেকেই বুধবার সোনিয়া গান্ধীর সঙ্গে তাঁর ‘চায়ে পে চর্চা’কে ঘিরে জল্পনার বাড়ছিল। বিরোধী জোটের সলতে পাকানোর যে কাজ তৃণমূল নেত্রী শুরু করেছিলেন, এই বৈঠকের পর তা কতটা গতি পায় সেদিকে নজর ছিল রাজনৈতিক মহলের।

এদিকে, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং তার পুত্র দলের আরেক নেতা রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাৎ সেরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন মমতা।

তিনি বলেন, আমাকে চায়ের আমন্ত্রণ পাঠিয়েছিলেন সোনিয়া গান্ধী। রাহুল গান্ধীও ছিলেন। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ করা নিয়ে আলোচনা হয়েছে। কথা হয়েছে পেগাসাস এবং কোভিড নিয়েও।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ