ঘূর্ণিঝড় থেকে বেঁচে ফেসবুক লাইভে অঝোরে কাঁদলেন সাংবাদিক

ইয়াসের কবল থেকে প্রাণে বেঁচে ফিরে ফেসবুক লাইভে আসেন কলকাতা টিভির সঞ্চালিকা সুচন্দ্রিমা দত্ত
ইয়াসের কবল থেকে প্রাণে বেঁচে ফিরে ফেসবুক লাইভে আসেন কলকাতা টিভির সঞ্চালিকা সুচন্দ্রিমা দত্ত  © সংগৃহীত

ঘূর্ণিঝড় ইয়াসের কবল থেকে বেঁচে ফেসবুক লাইভে এসে ভয়াবহ অভিজ্ঞতার কথা জানিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা টিভির সাংবাদিক সুচন্দ্রিমা দত্ত। পরিস্থিতি বর্ণনা করতে গিয়ে অঝোরে কাঁদছিলেন এই নারী সাংবাদিক।

ঘণ্টায় ১৫৫ কিলোমিটার গতির বাতাসের শক্তি নিয়ে ভারতের উড়িষ্যা উপকূলে বুধবার সকাল থেকে দিনভর তাণ্ডব চালায় ঘূর্ণিঝড় ইয়াস। সাগর ফুলে ওঠায় প্লাবিত হয়েছে উপকূলের নিচু এলাকা। জানমাল রক্ষায় ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে এরই মধ্যে ভারতে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

সরাসরি ঘূর্ণিঝড় পরিস্থিতি তুলে ধরতে দীঘা এলাকায় গিয়েছিল পশ্চিমবঙ্গের কলকাতা টিভির একটি টিম। সুচন্দ্রিমার লাইভ চলাকালে ইয়াস। এতে কলকাতা টিভির গাড়ি নিয়ে সাংবাদিকেরা সেখান থেকে সরে আসার সুযোগ পাননি। চালক গাড়ি ঘোরানোর সময় জলোচ্ছ্বাস ভাসিয়ে নিয়ে যাচ্ছিল। কোনো রকমে সাংবাদিকেরা গাড়ি ছেড়ে বেরিয়ে আসার পর পানির তোড়ে গাড়ি ভেসে অনেক দূর চলে যায়।  

মৃত্যুর হাত থেকে বেঁচে ফেরা কলকাতা টিভির সঞ্চালিকা সুচন্দ্রিমা ঘূর্ণিঝড়ের তাণ্ডব জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন।  তিনি পরে ফেসবুক লাইভে এসে বলেন, ‘এতটা অসহায়বোধ কোনো দিনও করিনি। কোনো কিছুকে ভয় পাই না। জীবনে বহু বড় ইভেন্ট ঝুঁকি নিয়ে কাভার করেছি। ২০১৯ সালে ফণীর সময়ও লাইভ টেলিকাস্টে ছিলাম। কিন্তু আজ যে অভিজ্ঞতা হলো তা ভয়াবহ।  মৃত্যুর আগে কখনও ভুলব না।  ইয়াস মুহূর্তে এতটাই ভয়ঙ্কর রূপ নেয় যে, কোনো রকমে প্রাণটা রক্ষা হয়েছে আজ।’


সর্বশেষ সংবাদ