ইরাকে করোনা হাসপাতালে আগুনে ২৭ জনের মৃত্যু

  © সংগৃহিত

ইরাকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার কাজে ব্যবহৃত একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪৬ জন।

শনিবার (২৪ এপ্রিল) রাতে দেশটির রাজধানী বাগদাদের দক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্থিত ইবনে খতিব নামে একটি হাসপাতালে এ দুর্ঘটনা ঘটে বলে কয়েকটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্স জানিয়েছে, ইরাকের রাজধানীর দিয়ালা ব্রিজ এলাকায় ইবনে খতিব হাসপাতালে অগ্নিকাণ্ডের পর এই হতাহতের ঘটনা ঘটে। হাসপাতালের আইসিইউতে থাকা অক্সিজেন ট্যাংক বিস্ফোরণের পর এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে।

দুর্ঘটনাস্থলের পাশে থাকা রয়টার্সের এক ফটোগ্রাফার জানিয়েছেন, অগ্নিকাণ্ডের পর বহু সংখ্যক অ্যাম্বুলেন্স হাসপাতালে গিয়েছে এবং আগুনে আহতদের চিকিৎসার জন্য অন্য হাসপাতালে নিয়ে যাচ্ছে। এমনকি আগুনে আহত হননি এমন রোগীদেরও অন্য হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে।

ইরাকি সিভিল ডিফেন্সের প্রধান মেজর জেনারেল খাদিম বোহান জানিয়েছেন,অগ্নিকাণ্ডের পর হাসপাতালে থাকা ১২০ জন রোগীর মধ্যে এখন পর্যন্ত ৯০ জনকে উদ্ধার করা হয়েছে। আহত এবং অন্য রোগী যারা আহত হননি তাদেরকে অ্যাম্বুলেন্সে করে পার্শ্ববর্তী হাসপাতালগুলোতে স্থানান্তর করা হয়েছে।

ইরাকের বেসামরিক প্রতিরক্ষা বিভাগ জানায়, রোববার ভোর নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

ইরাকের প্রধানমন্ত্রী মোস্তফা আল-কাদিমি এই ঘটনাকে ‘মর্মান্তিক’ উল্লেখ করে অগ্নিকাণ্ডের কারণ খুঁজে বের করতে দ্রুত তদন্ত করার আহ্বান জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ