তৃণমূলের বোতাম টিপলেও ভোট যাচ্ছে বিজেপিতে, ভোটারদের অভিযোগ

  © ফাইল ফটো

পশ্চিমবঙ্গে ১৭তম বিধানসভা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ শুরু হয় স্থানীয় সময় শনিবার (২৭ মার্চ) সকাল ৭টায়। ৮ দফা নির্বাচনের প্রথম ধাপের ভোট শুরু হয়। প্রথম দফায় পশ্চিমবঙ্গের পুরুলিয়া, বাকুড়া, ঝাড়গ্রামসহ ৩০টি আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এদিকে ভোটযন্ত্রে কারচুপির অভিযোগে বিক্ষোভ হয়েছে পূর্ব মেদিনীপুরের দক্ষিণ কাঁথিতে। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানায়, এমন অভিযোগে কাঁথি শহরের কাছেই মাজানা মক্তব প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘক্ষণ ভোটগ্রহণ বন্ধও থাকে। শনিবার সকালে ওই ভোটকেন্দ্রে ভোটারদের একাংশের অভিযোগ, তারা ইভিএম যন্ত্রে তৃণমূলে ভোট দিলেও ভোট পড়েছে বিজেপিতে। যদিও এই অভিযোগের কোনও কারণ দেখাননি তারা। এই ভোটকেন্দ্রে ভোটদান শুরু হতেই গোলমাল শুরু হয়। সাড়ে ৩ ঘণ্টারও বেশি সময় বন্ধ ছিল ভোটগ্রহণ। ঘটনার প্রতিবাদে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় তৃণমূল কর্মী সমর্থকরা। যদিও ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসারে দাবি, এই অভিযোগ ভিত্তিহীন। 

জানা যায়, স্থানীয় বাসিন্দাদের প্রতিবাদে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধিরাও। অভিযোগকারীরা ইভিএম পরিবর্তনের দাবি তোলেন। অনেকে ভোট বাতিলের দাবিও তোলেন। শেষ পর্যন্ত ভিভিপ্যাট পরিবর্তন করে আবার শুরু হয় ভোটগ্রহণ।

সূত্র: আনন্দবাজার


সর্বশেষ সংবাদ