ছাত্রের বানানো ‘বোমা’ ফেটে শ্রেণিকক্ষে দুর্ঘটনা

ছাত্রের বানানো ‘বোমা’ ফেটে শ্রেণিকক্ষে দুর্ঘটনা
  © ইন্টারনেট

যুক্তরাষ্ট্রের মিশিগানে মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্র বাড়িতে বানানো ‘বোমা’ বিদ্যালয়ে নিয়ে আসায় শ্রেণিকক্ষে দুর্ঘটনাবশত ফেটে যায় বিস্ফোরকটি। এতে ওই ছাত্র ও তার চার সহপাঠী আহত হয়েছে।

সিএনএনের খবরে বলা হয়, স্থানীয় সময় গতকাল সোমবার সকালে এ ঘটনা ঘটে। মিশিগানের পুলিশ এক টুইটে জানায়, শ্রেণিকক্ষে বিস্ফোরণের খবর পেয়ে সকাল ৮টা ৫২ মিনিটে পশ্চিম-মধ্য মিশিগানের নিওয়েগো হাইস্কুলে যায় পুলিশ।

প্রাথমিক তদন্তের পর পুলিশ বলেছে, ১৬ বছর বয়সী ওই ছাত্রের তৈরি বিস্ফোরকটি দুর্ঘটনাবশত ফেটে গেছে। বাড়িতে বানানো বিস্ফোরকটি শ্রেণিকক্ষে নিয়ে এসেছিল সে।  
শ্রেণিকক্ষের ভেতরে বিস্ফোরণের পর জরুরি সহায়তা নম্বরে স্কুল কর্তৃপক্ষের ফোন পেয়ে দ্রুত স্কুলে হাজির হন উদ্ধারকর্মীরা। ঘটনাস্থলেই ওই শিক্ষার্থী ও তার আশপাশে থাকা চার সহপাঠী আহত হয়। বাকি শিক্ষার্থীদের স্কুলের গ্যারেজে নিয়ে যাওয়া হয়।

বিস্ফোরণের পরপরই নিওয়েগো কাউন্টির সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীরা ঝুঁকিমুক্ত নিশ্চিত হওয়ার পর স্কুলগুলো খুলে দেওয়া হয়।

প্রাথমিক তদন্তের পর মিশিগান রাজ্য পুলিশের মুখপাত্র মিশেল রবিনসন সিএনএনকে বলেন, ওই শিক্ষার্থীর কোনো অসৎ ইচ্ছা ছিল না। ইচ্ছাকৃতভাবে এ ঘটনা সে ঘটায়নি।

মিশেল রবিনসন বলেন, ‘কোনো ধরনের উপাদান ব্যবহার করে এ বোমা বানানো হয়েছে, সেটি তদন্ত করা হচ্ছে।’

এ জন্য কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন বা এফবিআই এবং ব্যুরো অব অ্যালকোহল, টোব্যাকো, ফায়ার আর্মস অ্যান্ড এক্সপ্লোসিভের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে তিনি জানান।

সূত্র: সিএনএন 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ