২ ঘন্টা মিউট অবস্থাতেই জুমে পড়ালেন এই অধ্যাপক

  © ফাইল ছবি

অনলাইনে প্রতিদিনের মতই শিক্ষার্থীদের দুই ঘন্টাব্যাপী ক্লাস নেন সিঙ্গাপুরের জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক। ক্লাস শেষ হওয়ার পর খেয়াল করেন পুরোটা সময় জুড়েই তার মাইক মিউট ছিল। ক্লাসে উপস্থিত প্রায় ২০ জন শিক্ষার্থীর কাছে প্রশ্নের পর যখন বিষয়টি তিনি নিশ্চিত হন, তখন আসলে আর করার কিছুই ছিল না।

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ফেব্রুয়ারিতে এ ঘটনা ঘটান সিঙ্গাপুরের জাতীয় বিশ্ববিদ্যালয়ের গণিতের অধ্যাপক ডং ওয়াং।

আজুসা চ্যান নামে এক শিক্ষার্থীর স্থানীয় গণমাধ্যমকে দেওয়া বক্তব্যের বরাতে প্রতিবেদনটিতে বলা হয়েছে, ওই অধ্যাপক নিজের অজান্তেই শিক্ষার্থীদেরসহ নিজেকেও মিউট করে দেন। আইপ্যাডের ত্রুটির ফলে এমনটা হয়েছে বলেও জানায় ওই শিক্ষার্থী। তাকে সবাই মিলে আনমিউট করার অনেক চেষ্টা করলেও, এমনকি তার মোবাইল ফোনে কল করেও কোনও লাভ হয়নি। কোন কিছুতে সাড়া না দিয়ে লেকচার দিতে থাকেন। 

দু’ঘন্টা ধরে এত কষ্ট করে লেকচার দেওয়ার পর এই কথা শুনে হতাশ হন এই অধ্যাপক। অবশ্য তিনি পুরো ক্লাসকে জানান যে তিনি পুনরায় লেকচারটি দিবেন। 

চ্যান বলেন, এই ঘটনার পরে, তিনি যখনই কোনও লেকচার দেন তখনই তিনি তার পাশে তার ফোনটি রাখেন, যাতে জরুরি অবস্থায় ক্ষেত্রে আমরা তাকে কল করতে পারি।


সর্বশেষ সংবাদ