টুইটার আমাদের কণ্ঠরোধের চেষ্টা করছে: ট্রাম্প

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প  © ফাইল ফটো

সহিংসতার ঝুঁকি এড়াতে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে প্রতিষ্ঠানটি। তবে প্রেসিডেন্ট ট্রাম্প বলছেন, এর মাধ্যমে টুইটার তাদের কণ্ঠরোধ করে দেওয়ার চেষ্টা করছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের প্ল্যাটফর্মটি বলছে, ট্রাম্পের অ্যাকাউন্ট থেকে আসা সাম্প্রতিক সময়ের টুইটগুলো গভীরভাবে পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্থায়ীভাবে টুইটার অ্যাকাউন্ট @realDonaldTrump বাতিলের কিছুক্ষণের মধ্যেই ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট অফিসিয়াল’- পটাস (US president's official @Potus) থেকে পোস্ট করেন তিনি। এক প্রতিক্রিয়া ট্রাম্প জানান, ‘আমরা চুপ থাকব না।’

ট্রাম্প বলেন, আমাদের কণ্ঠরোধ করে দেওয়ার প্রচেষ্ঠায় টুইটার আরো একধাপ এগিয়ে গেল। টুইটারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ডেমোক্র্যাট এবং বামপন্থিদের সঙ্গে হাত মিলিয়ে এই কাজ করেছে। তবে আমরা চুপ করে বসে থাকব না। স্বাধীন মতপ্রকাশে টুইটার এখন সঠিক জায়গা নয়। এমন পর্যায়ে চলে যাচ্ছে, যেখানে দুষ্টু লোকদের নির্দ্বিধায় কথা বলতে দেওয়া হচ্ছে।

এর আগে বুধবার (৬ জানুয়ারি) ওয়াশিংটন ডিসিতে সমর্থকদের নজিরবিহীন তাণ্ডবের পর ট্রাম্পের টুইট অ্যাকাউন্ট সাময়িকভাবে ব্লক করে দিয়েছিল টুইটার। ব্লক করে দেয়া হয় ফেসবুক-ইনস্টাগ্রাম অ্যাকাউন্টও।

এসব সামাজিক যোগাযোগের মাধ্যমের মধ্যে ট্রাম্প ও তার সমর্থকেরা বেশি ব্যবহার করে থাকে টুইটার। ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা ছিল আট কোটি ৮০ লাখ।


সর্বশেষ সংবাদ