ভারতে ধর্মীয় পরিচয়ের কারণে মেসে উঠতে পারলেন না তিন ছাত্রী

বর্ধমানের এই বাড়ীটি ভাড়া নিতে অগ্রিম অর্থ দিয়েছিলেন তিন ছাত্রী
বর্ধমানের এই বাড়ীটি ভাড়া নিতে অগ্রিম অর্থ দিয়েছিলেন তিন ছাত্রী  © আনন্দবাজার

অগ্রিম অর্থ নিয়েও ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমানের এক মেস বাড়ি ভাড়া না দেওয়ার অভিযোগ উঠেছে। ওই তিন ছাত্রীর ধর্মীয় পরিচয় জানার পরই ভাড়া দিতে অস্বীকার করা হয় বলে অভিযোগ। এ ঘটনা নিয়ে বাড়ি মালকিনের বিরুদ্ধে অভিযোগ তুলে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

বর্ধমান শহরের শ্যামলালে এ ঘটনা ঘটেছে। ভিডিওতে দেখা যায়, কীভাবে বাড়ির মালকিন ওই নারী স্বীকার করছেন ধর্মীয় পরিচয়ের জন্য তিনি ভাড়া দিতে রাজি হচ্ছেন না। অগ্রিম নেওয়ার সয়ম তিনি ধর্মীয় পরিচয়ের বিষয়টি খেয়াল করেননি বলে দাবি করেন।

ওই তিন ছাত্রী হুগলির তারকেশ্বর এলাকা থেকে যান। বর্ধমান বিশ্ববিদ্যালয়ে কোনও পরীক্ষার জন্য তাঁরা ঘর ভাড়া নিয়েছিলেন। তার জন্য সপ্তাহ খানেক আগে অগ্রিম এক হাজার রুপিও দিয়ে গিয়েছিলেন। তবে পরে আর ওই বাড়িতে তাঁদের আর থাকতে দিতে চাননি। বাধ্য হয়ে অন্যত্র বেশি টাকা দিয়ে বাড়ি খুঁজতে হয়েছে ওই ছাত্রীদের।

একটি সামাজিক সংগঠন ওই ছাত্রীদের পাশে দাঁড়িয়েছে। তারা জেলাশাসকের কাছে ভিডিওটিসহ একটি অভিযোগ করেছে। ওই সংস্থার রাজ্য সম্পাদক প্রাক্তন সংসদ সদস্য সাইদুল হক জানান, তাঁরা ওই ভিডিওর বিষয়টি তুলে ধরে গোটা বিষয়টি জেলা শাসককে জানিয়েছেন।

আর জেলাশাসক মুহম্মদ এনাউর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, গোটা বিষয়টি পুলিশ দেখছে। অভিযুক্তরা ভুল স্বীকার করেছেন। সূত্র: আনন্দবাজার।


সর্বশেষ সংবাদ