ট্রাম্প সমর্থক ছিলেন হামলায় নিহত নারী

ট্রাম্প সমর্থক ছিলেন হামলায় নিহত নারী
ট্রাম্প সমর্থক ছিলেন হামলায় নিহত নারী  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে ট্রাম্প সমর্থকদের তাণ্ডব চালানোর সময় এক নারী নিহত হয়েছে। তার নাম অ্যাশলি ব্যাবিট। বুধবার কংগ্রেসের যৌথ অধিবেশনে নির্বাচনে জো বাইডেনের জয় স্বীকৃতির প্রক্রিয়ার সময় এই তাণ্ডব চালানো হয়। নিহত নারী মার্কিন বিমান বাহিনীর সাবেক সদস্য।

ডেইলি মেইল ব্যাবিটের স্বামীর বরাত দিয়ে জানায়, তার স্ত্রী ১৪ বছর মার্কিন বিমান বাহিনীতে সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা কর্মকর্তা হিসেব দায়িত্ব পালন করেছেন। ব্যাবিট ছিলেন ট্রাম্পের কড়া সমর্থক। তাছাড়া তিনি ছিলেন মহান দেশপ্রেমিক। তবে ব্যাবিট কার গুলিতে নিহত হয়েছেন, তা নিশ্চিত করা যায়নি। এ ব্যাপারে পুলিশি তদন্ত শুরু হয়েছে।

বৃহস্পতিবার ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, বুধবার যখন ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে (পার্লামেন্ট) ইলেকটোরাল কলেজের দেয়া ভোটগুলো গণনা হচ্ছিল এবং তা চূড়ান্তভাবে প্রত্যয়ন করা হচ্ছিল, ঠিক তখনই ট্রাম্প সমর্থকরা নিরাপত্তা ব্যারিকেড ভেঙে ক্যাপিটলের ভেতরে প্রবেশ করেন।

ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ, ভাঙচুর ও গুলিতে এক নারী নিহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনায় ট্রাম্পের ১৬ সমর্থকদের আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ৬টা থেকে ওয়াশিংটন ডিসির মেয়র কারফিউ ঘোষণা করেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের আইন-প্রণেতারা যখন নভেম্বরের রাষ্ট্রপতি নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্য অধিবেশনে বসেছিলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শত শত সমর্থক আমেরিকার আইনসভা কংগ্রেসের ভবন ক্যাপিটল-এ ঢুকে পড়ে।

এর আগে কংগ্রেস অধিবেশনের বিরোধিতা করে ওয়াশিংটনে জড়ো হন কয়েক হাজার ট্রাম্প সমর্থক, যাদের মধ্যে উগ্রপন্থী বিভিন্ন গ্রুপের সদস্যরাও রয়েছেন। সেই সমাবেশে বক্তব্যে নভেম্বরের নির্বাচনে পরাজয় মেনে না নেয়ার ঘোষণা দেন ট্রাম্প।


সর্বশেষ সংবাদ