কেজরিওয়ালের বাসভবনে বিজেপির নেতা-কর্মীর হামলা

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল  © ইন্টারনেট

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সরকারি বাসভবনে হামলা চালানোর অভিযোগ উঠেছে বিজেপির নেতা-কর্মীদের বিরুদ্ধে। এ সময় বাসভবনের জিনিসপত্র ও সিসিটিভি ক্যামেরা ভাঙচুর করা হয়। রোববার এই হামলা হয় বলে অভিযোগ করেছে কেজরিওয়ালের দল আম আদমি পার্টি (এএপি)।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভিটির খবরে বলা হয়েছে, দিল্লির পৌর সংস্থাগুলোকে আর্থিক সহায়তা দেওয়ার দাবিতে গত সোমবার থেকে দিল্লি সরকারের মন্ত্রীদের বাসভবনের সামনে বিক্ষোভ করে আসছেন বিজেপির নেতা-কর্মীরা। গত বৃহস্পতিবার এমন একটি বিক্ষোভ থেকে উপমুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়ার বাড়িতে হামলা চালানো হয়। ওই ঘটনার পর রোববার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে হামলা চালানো হয় বলে অভিযোগ করেছে আম আদমি পার্টি।

বিজেপির নেতা ও নর্থ দিল্লি করপোরেশনের মেয়র জয় প্রকাশ বলেন, ‘আমরা সাত দিন ধরে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে অবস্থান করছি। কিন্তু আমাদের সঙ্গে একবার কথা পর্যন্ত বলেননি মুখ্যমন্ত্রী। আজ (রোববার) যখন নারী কাউন্সিলররা বাসভবনের বাইরে ঘুমাচ্ছিলেন, তখন মুখ্যমন্ত্রীর কার্যালয়ের লোকজন ক্যামেরা স্থাপন শুরু করেন। গোপনীয়তার বিষয়টি উপেক্ষা করেই তাঁরা এটা করছিলেন। ফলে ওই নারী কাউন্সিলররা এর বিরোধিতা করেন।’

বিজেপির নেতাদের বিক্ষোভের বিরুদ্ধে পাল্টা বিক্ষোভের জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা অমিত শাহ, দিল্লির উপরাজ্যপাল অনিল বাইজালের বাড়ি সামনে যাচ্ছিলেন এএপির নেতা রাঘব চাধাসহ দলের বেশ কয়েকজন নেতা-কর্মী। মাঝপথে তাঁদের আটক করা হয়।


সর্বশেষ সংবাদ