ম্যারাডোনার কফিনের সঙ্গে ছবি, ক্ষমা চাইলেন সেই ব্যক্তি

ম্যারাডোনার মরদেহের সঙ্গে ছবি
ম্যারাডোনার মরদেহের সঙ্গে ছবি  © সংগৃহীত

ম্যারাডোনার মরদেহের সঙ্গে ছবি তুলেছেন তার অন্ত্যেষ্টিক্রিয়ায় কাজ করা এক কর্মী। সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটি ভাইরাল হওয়ার পর চাকরিও হারিয়েছেন তিনি। ছবিগুলো প্রথম প্রকাশ হয় গত বৃহস্পতিবার। এরপরই যারা ছবি তুলেছে, তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুমকি দেন ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরা।

ওই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর কর্তৃপক্ষ একজন কর্মীকে ছাঁটাই করেন। দিয়েগো মলিনা নামের সেই কর্মী এবার ক্ষমা চেয়েছেন ম্যারাডোনার ভক্ত-সমর্থকদের কাছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইকি মেইল’র প্রতিবেদনে বলা হয়, ম্যারাডোনার মৃতদেহের সঙ্গে দুটি ছবি তুলেছেন তিনজন। একটি ছবিতে দেখা যায়, কফিনে শোয়ানো ম্যারাডোনার মাথায় একটি হাত রেখে অন্য হাত দিয়ে থাম্বস আপ করছেন মলিনা। দ্বিতীয় ছবিতে আরও দুজন কর্মীকে একই ভঙ্গিতে দেখা যায়।

ম্যারাডোনার পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুরা এই ছবি তোলায় ভীষণ চটেছেন। এমনিতেই ফুটবল কিংবদন্তির আইনজীবী মাতিয়াস মোরলা তার মৃত্যুতে চিকিৎসকদের দিকে আঙুল তুলেছেন। এরমধ্যে মরদেহের সঙ্গে ছবি তোলার ঘটনায় নিজের সব রাগ উগড়ে দিয়েছেন তিনি। এমন অসম্মানজনক কাজ কেউ কীভাবে করতে পারে, বুঝতে পারছেন না মোরলা।

এই ঘটনাকে ম্যারাডোনার প্রতি চূড়ান্ত অসম্মানের বহিঃপ্রকাশ বলেছেন তার আইনজীবী মাতিয়াস মোরলা বলেন, ‘আমার বন্ধুর শেষ স্মৃতি রক্ষা করতে আমি ততক্ষণ শান্ত হবো না, যতক্ষণ না এই ঘৃণ্য কাজ করা ব্যক্তির সমুচিত শাস্তি হচ্ছে।’