মালয়েশিয়ায় দ্বিতীয়বার ভিপি হওয়ার লড়াইয়ে বাংলাদেশি শিক্ষার্থী বশির

বশির ইবনে জাফর
বশির ইবনে জাফর  © ফাইল ফটো

মালয়েশিয়ার অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় মাসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে এবারও ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে নির্বাচন করছেন বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর। তিনি বিশ্ববিদ্যালয়টির এসআরসি’র বর্তমান ভিপি হিসেবে দায়িত্ব পালন করছেন।

দ্বিতীয়বার ভিপি নির্বাচিত হওয়ার প্রত্যয় নিয়ে ২০২১ সেশনের জন্য ইতোমধ্যেই নির্বাচনের প্রচারণা শুরু করেছেন বশির ইবনে জাফর। নির্বাচন ক্যাম্পেইনে শিক্ষার্থীদের নিয়ে ব্যস্ত সময় পাড় করছেন তিনি।

দ্বিতীয়বার নির্বাচন প্রসঙ্গে ভিপি বশির দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রচারণার এই সময়টাতে গতবারের মতো এবারও আমার বিশেষ দৃষ্টি থাকছে আমার নিজের দেশের শিক্ষার্থীদের প্রতি। তাদের সাপোর্ট সবসময়ই গুরুত্বপূর্ণ ছিলো। গত বছর তাদের ভোট আমার জয়ী হওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলো। এ বছর এটি আরো বেশি গুরুত্বপূর্ণ কেননা গতবারের তুলনায় এ বছর বাংলাদেশি শিক্ষার্থীর সংখ্যা বেশি।

বিপি বশির আরও বলেন, এবার আমি প্যানেল ভিত্তিক নির্বাচন করছি এবং ক্রীড়া ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে আরো দুজন বাংলাদেশি শিক্ষার্থীকে রেখেছি সুতরাং বাংলাদেশী শিক্ষার্থীদের ভোটগুলো আমরা পাবো সে আশা ও বিশ্বাস তাদের প্রতি রাখছি। আমাদের দেশের শিক্ষার্থীদের প্রতি আমার আবেদন থাকবে আমাকে আবারো তাদের সর্বোচ্চ সহযোগিতা উপহার দিয়ে আমাকে যেন জয়যুক্ত করে।

বশির ইবনে জাফর মালয়েশিয়ার মাসা ইউনিভার্সিটিতে ইনফরমেশন টেকনোলজির মোবাইল কম্পিউটিং স্পেশালিজম বিভাগে অধ্যয়নরত। কওমি মাদরাসা ও কলেজে পড়াশোনার পাশাপাশি তিনি একজন কোরআনে কারিমের হাফেজ।

রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাসের পর ২০১৮ সালে স্কলারশিপ নিয়ে মালয়েশিয়ায় পড়াশোনা করতে যান বশির।

মালয়েশিয়ার প্রধান প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) মতো স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল (এসআরসি) নির্বাচনের আয়োজন করা হয়। স্থানীয় শিক্ষার্থীদের জন্য প্রেসিডেন্ট পদটি সংরক্ষিত রেখে বাকি আরও আটটি পদ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই এসআরসি নির্বাচনের আয়োজন করে।

প্রসঙ্গত, গত বছরের ৫ ডিসেম্বর ২০২০ সেশনের জন্য অনুষ্ঠিত মাসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে আট প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে বিজয়ী হন বশির ইবনে জাফর।

 


সর্বশেষ সংবাদ