মহাথিরের মন্তব্য সরিয়ে ফেলল টুইটার

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ  © ফাইল ফটো

সম্প্রতি ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদকে (সা.)’কে নিয়ে দেশটির পত্রিকায় ব্যাঙ্গচিত্র প্রকাশ ও দেশেটির প্রেসিডেন্টের করা মন্তব্যে এর প্রতিবাদ স্বরুপ সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের মন্তব্য প্রকাশ করে বিশ্ব মিডিয়ায় নতুন আলোচনার নাম মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি বলেছেন, অতীতের গণহত্যার কারণে লাখ লাখ ফরাসিকে হত্যা করার অধিকার মুসলমানদের আছে, কিন্তু মুসলমানরা তা করেনি। যেহেতু আপনারা (পশ্চিমা বিশ্ব) একজন ক্ষুব্ধ ব্যক্তি কী করেছেন, সেটার জন্য সব মুসলমান ও মুসলমানদের ধর্মের ওপর দোষ চাপিয়ে যাচ্ছেন, তাই মুসলমানদেরও ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার আছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) মাইক্রোব্লগিং সাইট টুইটারে এ মন্তব্য করেন ৯৫ বছর বয়সী মাহাথির। তবে মুসলিম বিশ্বের অন্যতম প্রভাবশালী এ নেতার মন্তব্যটি সরিয়ে ফেলেছে টুইটার।

সামাজিকমাধ্যমটি বলেছে, মাহাথিরের ওই মন্তব্য সন্ত্রাসীদের উসকে দিতে পারে। এ কারণে তা সরিয়ে ফেলা হয়েছে। টুইটার কর্তৃপক্ষ তাদের ‘বিদ্বেষবিরোধী’ নীতির কারণে ওই টুইটবার্তাটি মুছে দিয়েছে।

এছাড়াও টুইটে মাহাথির মোহাম্মদ আরও বলেছেন, শার্লি এবদুতে মহানবী হযরত মোহাম্মদকে (সা.) বিদ্রূপ করে প্রকাশিত কার্টুন ক্লাসে দেখানোর কারণে এক ফরাসি শিক্ষককে হত্যার ঘটনা কোনোভাবেই সমর্থন করেন না।


সর্বশেষ সংবাদ