বাইডেন জিতলে চীন জিতে যাবে: ট্রাম্পের স্ট্যাটাস

মার্কিন নির্বাচন
ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন  © সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দেশটির ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেনকে দুর্নীতিবাজ রাজনীতিবিদ হিসাবে উল্লেখ করেছেন বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। বুধবার এক ফেসবুক স্ট্যাটাসে ট্রাম্প দাবি করেছেন, এ নির্বাচনে বাইডেন জিতলে চীন জিতবে, আর ট্রাম্প জিতলে আমেরিকা জিতবে।

ট্রাম্প বলেন, বাইডেন একজন দুর্নীতিবাজ রাজনীতিবিদ। তিনি আপনাদের কর্মসংস্থানগুলো চীনকে দিয়ে দিতে চায়। যেখানে তার পরিবার চীনের কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে লাখ লাখ টাকা পাচ্ছেন।

এ নির্বাচনে তার এবং বিরোধী প্রার্থীর পার্থক্য তুলে ধরে ট্রাম্প বলেন, যদি বাইডেন জিতেন, তাহলে তারা চীন জিতে যাবে। যদি আমরা জিতি, তাহলে আপনারা জিতবেন এবং আমেরিকা জিতবে।

এদিকে আসন্ন মার্কিন নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের সর্বশেষ জনমত জরিপে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে আছেন ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন। ২৩ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত রাজ্যে ৬০০ ভোটারের ওপর এই জরিপটি পরিচালনা করে ডব্লিউ ডিআইভি লোকাল ফোর নিউজ ও ডেট্রয়েট নিউজ।

জরিপে দেখা গেছে, এই রাজ্যে ৪৯ দশমিক ৩ শতাংশ ভোটার বাইডেনকে ভোট দেবেন। আর ট্রাম্পকে ভোট দেবেন ৪১ দশমিক ৬ শতাংশ ভোটার। ৩ দশমিক ৬ শতাংশ ভোটার এখনো নিশ্চিত নন, কাকে ভোট দেবেন। আর ২ শতাংশ ভোটার বলেছেন, তাঁরা তৃতীয় কাউকে ভোট দেবেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ