অমি নারীদের সম্মান করি: অনন্ত জলিল (ভিডিও)

অনন্ত জলিল
অনন্ত জলিল  © ফাইল ফটো

পোশাক ব্যবসায়ী ও ঢালিউডের আলোচিত-সমালোচিত নায়ক অনন্ত জলিল এবার বলেছেন, ‘ধর্ষণের জন্য নারীদের পোশাক না, পুরুষদের বিকৃত মানসিকতাই দায়ী।’ আমি নারীদের সম্মান করি। এর আগে নারীদের পোশাক নিয়েঢ বিরূপ মন্তব্য করায় ব্যাপক সমালোচনার মুখে পড়েন এই অভিনেতা।

সোমবার সকালে পোস্ট করা ভিডিও বার্তায় জলিল বলেছেন, ‘আমি মেয়েদের সম্মান করি। শুধু মেয়েদের নয়, সারা দেশের মানুষকেই সম্মান করি। এটা মুখে বলার কথা নয়। ২০০৮ সাল থেকে আমি মিডিয়াতে আছি, অনন্ত জলিলের ক্যারেক্টার সবার জানা। মেয়েরা মায়ের জাত, তাঁদের সম্মান করি।

রবিবার সন্ধ্যায় আমি সবার সঙ্গে একটি ভিডিও শেয়ার করেছিলাম, সেই ভিডিওতে আমি সম্প্রতি ঘটে যাওয়া এবং বেড়ে চলা ধর্ষণের বিরুদ্ধে কিছু কথা বলেছিলাম। নারীরা কী করলে ধর্ষণের শিকার হবেন না, এটা নিয়েও কিছু মতামত ব্যক্ত করেছিলাম। পরবর্তী সময়ে নারীদের পোশাক নিয়ে বলা কথার অংশটুকু বাদ দিয়ে ভিডিও এডিট করে পুনরায় প্রকাশ করি।’

ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে সারা দেশ যখন সোচ্চার, ঠিক তখনই নারীর পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন অনন্ত জলিল। নারীদের নিয়ে গতকাল জলিলের এমন মন্তব্যে চলচ্চিত্রাঙ্গনের অনেক পরিচালক ও অভিনয়শিল্পী ভীষণ ক্ষুব্ধ হয়েছেন। তারকাদের কেউ কেউ তাঁকে বয়কট করারও আহ্বান জানান।

গত রোববার পোস্ট করা ৬ মিনিট ১৭ সেকেন্ডের ওই ভিডিওতে জলিল বলেছিলেন, ‘অশালীন পোশাক ধর্ষণের কারণ’, ‘শালীন পোশাক পরা নারী কখনোই ধর্ষণের শিকার হন না’, ‘পোশাক ভালো না হলে নারীর ফিগার দেখে বাজে স্বভাবের লোকজন ধর্ষণে উসকানি পায়।’ গতকাল নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এ রকম বক্তব্যসংবলিত এক ভিডিও প্রকাশ করেছিলেন তিনি।

সেখানে তরুণীদের উদ্দেশে জলিল বলেছিলেন, ‘তোমাদের ভাই হিসেবে কিছু কথা বলতে চাই। নাটক, সিনেমা, সামাজিক যোগাযোগমাধ্যম অনুসরণ করে অন্য দেশের মেয়েদের মতো মডার্ন হতে গিয়ে বিদেশি সংস্কৃতির পোশাক পরছ। এসব পোশাকের জন্য রাস্তার বখাটেরা তোমার চেহারার দিকে না তাকিয়ে তোমার শরীর ও ফিগারের দিকে নজর দেয়। তোমাদের পোশাক দেখেই তারা তোমাদের ফিগার নিয়ে নানা কথা বলে। আর তাদের মাথায় ধর্ষণের চিন্তা আসে।’

 


সর্বশেষ সংবাদ