গুরুতর অসুস্থ অমিত শাহ, ফের ভর্তি করা হয়েছে হাসপাতালে

  © সংগৃহীত

আবারও হাসপাতালে ভর্তি করতে হল ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। সোমবার গভীর রাতে তাঁকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিত্‍‌সকরা। হাসপাতালের কর্মকর্তা ডা. রণদীপ গুলেরিয়ার নেতৃত্বে চিকিত্‍‌সকদের একটি দল অমিত শাহকে নজরদারি করছেন।

গত শুক্রবারই করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি। সূত্রের খবর, সোমবার রাতে অমিত শাহের রক্তচাপ খুব বেড়ে যায়। সঙ্গে ছিল শ্বাসকষ্ট। এর পরে তড়িঘড়ি তাঁকে এইমস-এ ভর্তি করা হয়েছে।

হাসপাতালের পক্ষ থেকে প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে, ‘গত ৩-৪ দিন ধরে গা-হাত-পা ব্যাথায় ভুগছিলেন অমিত শাহ। ক্লান্ত বোধ করছিলেন। তবে তাঁর কোভিড ১৯ রিপোর্ট নেগেটিভ এসেছে। কোভিড থেকে সেরে ওঠার পরবর্তী যত্ন নেওয়ার জন্যই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি ভালো আছেন। হাসপাতাল থেকেই তিনি তাঁর কাজকর্ম চালাবেন।’

শুক্রবার অমিত শাহের টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী স্বয়ং ট্যুইট করে একথা জানান। তবে চিকিৎসকের পরামর্শ আপাতত আরও কিছুদিন তিনি সেলফ আইসোলেশনে থাকবেন বলেও জানিয়েছিলেন শাহ।

সুস্থ হয়ে ওঠায় তাঁর সমস্ত শুভাকাঙ্খীদের ধন্যবাদ জানান অমিত শাহ। পাশাপাশি গুরুগ্রামের মেদান্ত হাসপাতালের চিকিৎসক, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান তিনি। গত ২ অগস্ট টুইট করে নিজের করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন অমিত শাহ।

তিনি লিখেছিলেন, ‘করোনার উপসর্গ দেখা দেওয়ায় আমি পরীক্ষা করাই। রিপোর্ট পজিটিভ এসেছে। আমার শরীর ঠিক আছে। তবে ডাক্তারদের পরামর্শ মেনে হাসপাতালে ভর্তি হচ্ছি। আপনাদের মধ্যে যাঁরা গত কয়েকদিনে আমার সংস্পর্শে এসেছেন, দয়া করে নিজেদের আইসোলেটেড রাখুন এবং পরীক্ষা করিয়ে নিন।’

এরপর গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি করা হয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। দিন কয়েক আগে একবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের করোনা রিপোর্ট নিয়ে দেশজুড়ে বিভ্রান্তি ছড়িয়েছিল। অমিত শাহের স্বাস্থ্যের আপডেট দিয়ে টুইট করেছিলেন বিজেপির সংসদ সদস্য মনোজ তিওয়ারি।

তিনি ট্যুইটে লেখেন, ‘দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে।’ যদিও তার কিছুক্ষণ পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক থেকে জানানো হয়, নতুন করে আর কোনও কোভিড পরীক্ষা করা হয়নি স্বরাষ্ট্রমন্ত্রীর। পরে নিজের টুইটটি সরিয়েও দেন বিজেপির সংসদ সদস্য। খবর: এইসময়।


সর্বশেষ সংবাদ