পাঁচ শিশুর সরলতা

যে সেলফি সারাবিশ্বে ভাইরাল

সামাজিক যোগাযোগমাধ্যমে এ ছবিটিই ভাইরাল হয়েছে
সামাজিক যোগাযোগমাধ্যমে এ ছবিটিই ভাইরাল হয়েছে  © সংগৃহিত

পাঁচজন শিশু। চারজন পিছনে পোজ দিয়ে দাড়িয়ে আছেন। আর সামনে একজন দাড়িয়ে সেলফি তুলছেন। তবে এ সেলফি প্রচলিত স্মার্টফোন দিয়ে নয়, স্যান্ডেল দিয়ে। স্মার্টফোন নেই তো কি হয়েছে, সেলফি তুলতে তো আটকানোর কেউ নেই! গত কয়েকদিন ধরে সারাবিশ্বেই ফেসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে এমনই একটি ছবি।

ভাইরাল হওয়া এ ছবিটি কোথায় তোলা হয়েছে তা এখনো জানা যায়নি। এছাড়া ফটোগ্রাফার সম্পর্কেও কোন তথ্য নেই। তারপরও বিশ্বজুড়ে আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে এটি। তবে সবচেয়ে বেশি আলোচিত হয়েছে বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানে। ভারতের কোথাও এ ছবিটি তোলা হয়ে থাকতে পারে বলে দেশটির গণমাধ্যমে দাবি করা হচ্ছে। হতে পারে বাংলাদেশেও।

তবে যেখানেই হোক না কেন ছবিটি নিয়ে কথা বলেছেন বলিউডের অমিতাভ বচ্চন, বোমান ইরানি থেকে শুরু করে বাংলাদেশ ও পাকিস্তানের তারাকারা। হৃদয় ছুঁয়েছে সবার। যদিও এটি নিয়ে প্রশ্নও তুলেছেন অনেকে। বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনও রয়েছেন এ দলে। তবে ছবিটির সৌন্দর্য ও সরলতা নিয়েই সবাই কথা বলছেলন বেশি।

অমিতাভ বচ্চন মনে করছেন, ছবিটি ফটোশপ করা। তিনি বলেছেন, ‘আমার মনে হচ্ছে ছবিটি ফটোশপ করা। যে হাতটিতে চপ্পল ধরে আছে, সেটি একটু লক্ষ করুন, শরীরের আকৃতির তুলনায় সেটিতে কী পার্থক্য আর অপর হাতটিও!’

তবে কল্পনার সেলফির এ ছবিটি ‘ফটো অফ দ্য ডে’, ‘বেস্ট সেলফি’, ‘হ্যাপিনেস’, ‘দিনের সেরা ছবি’ এমন হ্যাশট্যাগ দিয়ে শেয়ার করছেন অনেকেই। বলিউড তারকারাও উচ্ছ্বসিত এমন সেলফিতে। অনুপম খের শেয়ার করেছেন এই ছবি। শেয়ার করেছেন পাক তারকা আলি জাফরও। লিখেছেন, ‘এটি তাঁর প্রিয়তম সেলফি। খুশি জিনিসটা কারও কারও ভেতর থেকে আসে, মূল্যবান বস্তুর সঙ্গে নয়।

ছবিটি শেয়ার করেছেন সানি দেওলও। আর সুনীল শেট্টি লিখেছেন, ‘এই ছবি থেকে পরিষ্কার, সুখ স্রেফ একটি মানসিক অবস্থা।’ রাম কপূর লিখেছেন, সুখী হতে গেলে ধনী হওয়া জরুরি নয়, এটিই তার প্রমাণ। আমিশা প্যাটেল বলেছেন, এটাই সর্বকালের সেরা সেলফি।


সর্বশেষ সংবাদ