১৮ অক্টোবর ২০২৪, ০৯:১১

নিউইয়র্কে গুলিতে বাংলাদেশি শিক্ষার্থী নিহত

রওনাক রাতিন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গাড়ি পার্কিং নিয়ে বিরোধের জেরে বন্দুকধারীর গুলিতে রওনাক রাতিন (২০) নামে এক বাংলাদেশি কলেজছাত্র নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (১২ অক্টোবর) বিকেলে বাফেলো শহরের কাছাকাছি চিকতোওয়াগায় এ ঘটনা ঘটে।

নিউইয়র্ক পুলিশ জানায়, ওই দিন বিকেল ৫টার আগে সিডার রোডে এক ব্যক্তিকে গুলি করা হয়েছে বলে জরুরি ফোন আসে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে রওনাক রাতিনকে গুরুতর আহত অবস্থায় পায়। তাঁকে দ্রুত অ্যাম্বুলেন্সে করে ইসিএমসি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানে রাতিনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

রাতিনের পরিবারের সদস্যরা ডব্লিউআইভিবি নিউজ ফোরকে জানান, গাড়ি পার্কিং নিয়ে মতবিরোধের কারণে প্রাথমিক বিরোধ শুরু হয়েছিল। রাতিন একটি খালি লটের সামনের রাস্তায় গাড়ি পার্ক করেছিলেন। গুলি চালানোর আগে তার এবং আশপাশে বসবাসকারী একজনের মধ্যে বাগ্বিতণ্ডা হয়। 

পুলিশের ভাষ্য, পুলিশে কল করা একজন নিজেকে সেই ব্যক্তি হিসেবে পরিচয় দেন, যিনি বন্দুক দিয়ে গুলি করেছিলেন এবং ঘটনাস্থলে পুলিশের জন্য অপেক্ষা করেছিলেন। পুলিশ একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে, যা দিয়ে রাতিনকে হত্যা করা হয়েছে। এ ঘটনার তদন্ত চলছে।

রওনাক রাতিনের বাড়ি বগুড়ার শিবগঞ্জ উপজেলায়। তার বাবার নাম আতাউর লিটন। দুই ভাই ও এক বোনের মধ্যে রাতিন দ্বিতীয়। তার জন্ম নিউইয়র্ক সিটির জ্যামাইকায়। ২১ বছর নিউইয়র্কে বসবাসের পর কয়েক বছর আগে পরিবার নিয়ে বাফেলো চলে যান আতাউর লিটন। রাতিন পড়াশোনা করতেন স্থানীয় কলেজের দ্বিতীয় বর্ষে। সোমবার বাফেলো মুসলিম সেন্টারে তার জানাজা হয়। এতে অনেক প্রবাসী বাংলাদেশি অংশ নেন। মঙ্গলবার তাকে বাফেলো হারলেম মুসলিম কবরস্থানে দাফন করা হয়েছে।