১৪ অক্টোবর ২০২৪, ০৯:১৫

অগ্নিদগ্ধ হয়ে মালয়েশিয়ায় তিন প্রবাসীর মৃত্যু

ছবি  © সংগৃহীত

মালয়েশিয়ার একটি রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সাড়ে ১০টার দিকে মালয়েশিয়ার জহর রাজ্যে ইসকান্দার পুতেরের গেলান পাতার এসআইএলসি শিল্প এলাকায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নিহতরা হলেন মুন্সিগঞ্জের একই এলাকার রাজ্জাক ভূঁইয়ার ছেলে জব্বার আলী এবং আবুল কাশেমের ছেলে আবু তাহের ও  মহিউদ্দিনের ছেলে সালাম (ডাকনাম: আকাশ) মারা যান।

দূতাবাস সূত্রে জানা যায়, হাসপাতালে চিকিৎসাধীন এ তিন প্রবাসী শুক্রবার সন্ধ্যা ৭টায় একজন, শনিবার রাত ৩টায় একজন ও রোববার বিকেলে আরেকজন মৃত্যুবরণ করেন। নিহতরা হলেন- মুন্সিগঞ্জ সদর উপজেলার রমজানবেগ গ্রামের রাজ্জাক ভূঁইয়ার ছেলে জব্বার আলী, একই গ্রামের আবুল কাশেমের ছেলে আবু তাহের ও ওই গ্রামের মইনুদ্দিনের ছেলে সালাম। তারা গত ৮ বছর ধরে একই কারখানায় কাজ করতেন।

আরও পড়ুন: লক্ষ্মীপুরে ফিলিং স্টেশনে বাসের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩, দগ্ধ ২০

মালয়েশিয়া দূতাবাসের প্রথম শ্রম সচিব এএসএম জাহিদুর রহমান জানান, শনিবার হাসপাতাল পরিদর্শন-কালে ডাক্তাররা পেশাদারিত্ব ও সহমর্মিতা প্রদর্শন করেছেন।

তিনি বলেন, ‘কোম্পানির সঙ্গে যোগাযোগ করে নিহত ও আহতদের ক্ষতিপূরণ আদায়ের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। দুর্ঘটনার পরে দূতাবাসের নির্দেশক্রমে দ্রুত সেখানে পৌঁছে সার্বিক পরিস্থিতি বিবেচনা করে যত দ্রুত সম্ভব আইনি কার্যক্রম শেষ করে লাশ দেশে পাঠানো হবে।’