১১ অক্টোবর ২০২৪, ১২:১৬

পাকিস্তানে কয়লাখনিতে সন্ত্রাসী হামলায় ২০ শ্রমিক নিহত

পাকিস্তানে কয়লাখনিতে সন্ত্রাসী হামলা  © সংগৃহীত

পাকিস্তানে একটি কয়লাখনিতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। নিহতরা সবাই খনির শ্রমিক। হামলায় আহত হয়েছেন আরও ৭ জন।

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের দুকিতে এ হামলা ও হতাহতের ঘটনা ঘটে। 

শুক্রবার (১১ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

সংবাদমাধ্যমটি বলছে, শুক্রবার বেলুচিস্তানের দুকি এলাকায় একটি ছোট বেসরকারি কয়লাখনিতে সশস্ত্র ব্যক্তিদের হামলায় কমপক্ষে ২০ জন খনিশ্রমিক নিহত এবং আরও ৭ জন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

দুকি স্টেশন হাউস অফিসার (এসএইচও) হুমায়ুন খান বলেন, একদল সশস্ত্র লোক ভোররাতে দুকি এলাকায় জুনায়েদ কয়লা কোম্পানির খনিতে ভারী অস্ত্র নিয়ে হামলা চালায়। পাশাপাশি তারা খনি লক্ষ্য করে রকেট ও গ্রেনেডও নিক্ষেপ করে।

দুকির চিকিৎসক জোহর খান শাদিজাই বলেছেন, ‘আমরা জেলা হাসপাতালে এ পর্যন্ত ২০টি লাশ ও ৬ জনকে আহত অবস্থায় পেয়েছি।’

দুকি জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল্লাহ নাসিরও ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, দুর্বৃত্তরা হামলায় ‘হ্যান্ড গ্রেনেড, রকেট লঞ্চার ও অন্যান্য আধুনিক অস্ত্র’ ব্যবহার করেছে।

আর পড়ুন: আঘাত হানার আগেই ঘূর্ণিঝড় ‘আসনা’র প্রভাবে পাকিস্তানে ২৪ জনের মৃত্যু

তিনি আরও বলেন, হামলাকারীরা ১০টি কয়লা ইঞ্জিন ও যন্ত্রপাতিতেও আগুন দিয়েছে। জেলা প্রশাসন, পুলিশ ও ফ্রন্টিয়ার কর্পস (এফসি) টিম ঘটনাস্থলে পৌঁছেছে ।

দুকির জেলা প্রশাসক কলিমুল্লাহ কাকার এবং সহকারী কমিশনার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ছাড়া এফসি কমান্ড্যান্ট ও দুকি পুলিশ সুপার সেখানে উপস্থিত ছিলেন। পরে লাশ উদ্ধারে যৌথ অভিযান চালানো হয়।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় কলিমুল্লাহ কাকার বলেন, নিহতরা পাকিস্তানের পাশাপাশি আফগানিস্তানের বিভিন্ন অঞ্চলের বাসিন্দা।