০৩ সেপ্টেম্বর ২০২৪, ০০:২১

আরজি করে ধর্ষণ-হত্যার ঘটনায় ২৪ দিন পর গ্রেপ্তার অধ্যক্ষ সন্দ্বীপ

  © সংগৃহীত

অবশেষে গ্রেফতার করা হল আরজি কর মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। আলোচিত ওই ধর্ষণের ঘটনার ২৪ দিন পর গ্রেপ্তার হলেন তিনি। সূত্র আনন্দবাজার। 

অবশ্য গত ১৬ অগস্ট থেকে টানা ১৫ দিন সিবিআই জেরার মুখোমুখি হতে হয়েছিল সন্দীপকে। গত শনি এবং রোববার শুধু জেরা করা হয়নি তাকে। সোমবার আবার তাকে তলব করা হয় সিজিও কমপ্লেক্সে। সন্ধ্যায় সেখান থেকে তাকে বের করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই কর্মকর্তারা সন্দীপকে নিয়ে যান নিজ়াম প্যালেসে। তার পরেই সিবিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, গ্রেফতার করা হয়েছে সন্দীপকে। সিবিআইসূত্রে আরও জানা গিয়েছে, আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ।

গত ৯ অগস্ট আরজি কর মেডিক্যাল কলেজে নারী ইন্টার্ন চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনার পর থেকেই তৎকালীন অধ্যক্ষ সন্দীপের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে নানা মহলে। তদন্তভার হাতে পাওয়ার পর গত ১৫ অগস্ট তাকে প্রথম বার তলব করে সিবিআই। সেই দিন হাজিরা দেননি সন্দীপ। পরের দিন অবশ্য সল্টলেকের রাস্তা থেকে সিবিআইয়ের গাড়িতে ওঠেন তিনি। সেই গাড়িতে সিবিআইয়ের এক কর্মকর্তাও ছিলেন। সন্দীপ যান সিজিও কমপ্লেক্সের সিবিআই দফতরে। তার পর থেকে ২৪ অগস্ট পর্যন্ত টানা ৯ দিন তাঁকে তলব করা হয় সিজিওতে। প্রতিদিন ১০ থেকে ১৪ ঘণ্টা পর্যন্ত সিবিআই দফতরে থাকতে হয়েছিল সন্দীপকে।