২০ জুন ২০২৪, ১৫:২৩

নরেন্দ্র মোদির গাড়িতে উড়ে এল স্যান্ডেল!

নরেন্দ্র মোদির গাড়িতে উড়ে এল স্যান্ডেল!  © ভিডিও থেকে নেওয়া

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজ নির্বাচনী এলাকায় এবার অপ্রীতিকর পরিস্থিতিতে পড়লেন। নিজ নির্বাচনী আসন বারাণসীতে মোদিকে বহনকারী গাড়িতে স্যান্ডেলসদৃশ্য বস্তু উড়ে আসার ঘটনা ঘটেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ভারতের প্রধানমন্ত্রীর বুলেট প্রতিরোধী গাড়ির ওপর উড়ে এসেছে একটি বস্তু। পরিষ্কার বুঝা না গেলেও বেশীরভাগ মানুষের দাবি, বস্তুটি আর কিছু নয়, স্যান্ডেল। স্থানীয় সময় মঙ্গলবার ঘটেছে এই ঘটনা। বৃহস্পতিবার (২০ জুন) সংবাদমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার সরকারি কর্মসূচিতে বারাণসী গিয়েছিলেন মোদি। তৃতীয়দফায় দেশের প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথমবার নিজ নির্বাচনী আসনে গেলেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মোদীর গাড়িবহর সে সময় বারাণসীর দশাশ্বমেধ ঘাটের দিক থেকে কেভি মন্দিরের উদ্দেশে যাচ্ছিল। সেই সময়ই তার গাড়ি লক্ষ্য করে উড়ে আসে একটি বস্তু। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ১ মিনিট ৪১ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, ঠিক ১৯ সেকেন্ডের মাথায় মোদির বুলেট প্রতিরোধী গাড়ির বনেটের উপর একটি জিনিস উড়ে এসে পড়ছে। সাথে সাথেই গাড়ির পাশে থাকা এক নিরাপত্তা কর্মকর্তা দ্রুত সেই বস্তুটি সরিয়ে দিচ্ছেন।

নেটিজেন এবং স্থানীয়দের একাংশের মতে, জিনিসটি স্যান্ডেল। আবার উত্তরপ্রদেশ পুলিশের এক কর্তা নাম প্রকাশ না-করার শর্তে জানিয়েছেন, ওটি ছিল একটি মোবাইল। তবে বস্তুটি যা-ই হোক, এই ঘটনায় প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থায় যে গলদ ধরা পড়েছে, তা স্পষ্ট। ওই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, এই ঘটনার নেপথ্যে কোনও উদ্দেশ্য ছিল না।

এদিকে মঙ্গলবার রাত থেকেই ভাইরাল হওয়া ভিডিওটি স্থানীয় কংগ্রেস নেতারা নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে শেয়ার করতে থাকেন। তাঁদের দাবি উড়ন্ত বস্তুটি স্যান্ডেলই ছিল। জনরোষেই এমন ঘটনা ঘটেছে বলে দাবি তাঁদের। যদিও ‘মোদী-মোদী’ স্লোগান দিতে থাকা জনতার ভিড়ে কী ভাবে এই ধরনের ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। স্থানীয় প্রশাসন কিংবা প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি অবশ্য আনুষ্ঠানিক ভাবে এই বিষয়ে কিছু জানায়নি।