প্রথমবার রাজনীতির মাঠে নেমেই ছক্কা হাঁকালেন কঙ্গনা

কঙ্গনা রানাওয়াত
কঙ্গনা রানাওয়াত  © সংগৃহীত

প্রথমবার রাজনীতির মাঠে নেমেই বাজিমাত করেছেন বিজেপির প্রার্থী বলিউড ‘কুইন’ কঙ্গনা রানাওয়াত। হিমাচল প্রদেশের মান্ডি আসনে নিকটতম প্রার্থী কংগ্রসের বিক্রমাদিত্য সিংকে ৭৪ হাজারের বেশি ভোটে হারিয়েছেন তিনি। প্রথমবার নির্বাচনী ময়দানে নেমেই ছক্কা হাঁকালেন কঙ্গনা। বিজেপির টিকিটে প্রথমবার ভোটে লড়েই সংসদ সদস্য হলেন এ অভিনেত্রী। 

মঙ্গলবার (০৪ জুন) সকাল থেকেই সকলের চোখে হিমাচল প্রদেশের মাণ্ডির দিকে! ভোট গণনার সাথে সাথে বাড়তে থাকে উত্তেজনা! অনেকেই ধরে নিয়েছিলেন, ভরাডুবি হবে কঙ্গনার! কিন্তু শেষ পর্যন্ত জয়ী হলেন এই তারকা অভিনেত্রী।

নির্বাচন কমিশনের ওয়েবসাইট বলছে, কঙ্গনা ৫ লাখ ৩৭ হাজার ২২ ভোট পেয়েছেন। বিক্রমাদিত্য পেয়েছেন ৪ লাখ ৬২ হাজার২৬৭ ভোট। গণনা শুরুর প্রথম থেকেই কংগ্রেসের প্রার্থী রাজ্যের মন্ত্রী বিক্রমাদিত্য সিংহকে টেক্কা দিয়ে যাচ্ছিলেন অভিনেত্রী কঙ্গনা। প্রতি রাউন্ডেই লাফিয়ে লাফিয়ে বাড়ছিল ভোটের ব্যবধান।

জয় নিয়ে এক প্রকার নিশ্চিত ছিলেন কঙ্গনাও। তবে এই জয়ের কৃতিত্ব অভিনেত্রী দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই। তার কথায়, তিনি জিতেছেন ‘প্রধানমন্ত্রী মোদির নামেই’।

জয়ের পর সাংবাদিকদের কঙ্গনা বলেন,’আজকের এই দিনটা আমার জন্য বিশেষ দিন। প্রার্থী হিসেবে এটা আমার প্রথম নির্বাচন ছিল। যেহেতু রাজনীতিতে প্রথম, সেহেতু নানা অনিশ্চয়তা ছিল। এটা আমার প্রথম জয়ও। আমি ধন্যবাদ জানাতে চাই আমার দলীয়কর্মীদের। নেতা জয়রাম ঠাকুরজিকে। যিনি প্রথম থেকে আমার পাশে ছিলেন। আমাদের সব বিধায়কদেরও ধন্যবাদ। তবে মাথানত করে ধন্যবাদ জানাই মান্ডির সমস্ত মানুষকে। মান্ডিকন্যা, মান্ডির বোন কঙ্গনাকে এত ভালেবাসা দিয়েছে। মান্ডির সেনা হিসেবে মান্ডিকে রক্ষা করব। বিকাশ করব।’

কঙ্গনা ভারতীয় গণমাধ্যমকে জানান, নির্বাচনে জিতলে তিনি অভিনয় ছেড়ে দেবেন। সব সময় রাজনীতির জন্য ব্যয় করবেন। কংগ্রেস শাসিত হিমাচলেরই মেয়ে কঙ্গনা রানাউত। নির্বাচনী প্রচারণা চালানোর সময় নরেন্দ্র মোদির প্রশংসায় কারার জন্য বার বার বিরোধীদের কটাক্ষের মুখেও পড়তে হয় তাকে। প্রচারে বেফাঁস মন্তব্যের জেরে কঙ্গনাকে এখনও রাজনীতিতে ‘নবিশ’ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

 

সর্বশেষ সংবাদ