২২ মে ২০২৪, ১২:১৭

বাংলাদেশের এমপির মরদেহ উদ্ধারের খবর দিয়ে যা বলছে ভারতীয় গণমাধ্যম

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম  © হিন্দুস্তান টাইমস

ভারতে গিয়ে নিখোঁজ হয়েছিলেন ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম। আজ বুধবার (২২ মে) কলকাতর নিউটাউন থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়েছে বলে খবর দিয়েছে হিন্দুস্তান টাইমস। এর আগে এমপির মেয়ে মমতারিন ফেরদৌস ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দফতরে গিয়ে বাবার নিখোঁজ হওয়ার অভিযোগ জানিয়েছিলেন। 

মমতারিন জানিয়েছিলেন, গত বৃহস্পতিবার থেকে বাবা আনোয়ারুলের সঙ্গে কোনওভাবেই যোগাযোগ করা যায়নি। এরপর প্রায় এক সপ্তাহ নিখোঁজ থাকার পর উদ্ধার হলো এমপির মরদেহ। 

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, নিউটাউনের অভিজাত আবাসন থেকে উদ্ধার হয়েছে আনোয়ারুল আজিমের মরদেহ। আনোয়ারুল আওয়ামী লীগের নেতা ছিলেন। তিনবার এমপি নির্বাচিত হয়েছিলেন তিনি। তবে কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। 

জানা গেছে, গত ১২ মে দর্শনা সীমান্ত পেরিয়ে ভারতে যান তিনি। এরপর ১৬ মে থেকে ফোন বন্ধ হয়ে যায়। এর আগে তিনি নিজের সহকারী আবদুর রউফকে ঢাকায় ফোন করেছিলেন। তবে সে সময় রউফ ফোনটি ধরতে পারেননি। পরে তিনি ফোন করলে মোবাইল বন্ধ পান।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের বাসিন্দা ছিলেন আনোয়ারুল। তিনি উপজেলা আওয়ামী লিগের সভাপতি ছিলেন। ২০১৪ সাল থেকে ঝিনাইদহ-৪ আসনের এমপি তিনি। 

আরো পড়ুন: কলকাতা থেকে এমপি আনোয়ারুলের মরদেহ উদ্ধার

খবরে বলা হয়েছে, কলকাতায় এসে বরানগরে সিঁথি মোড় এলাকায় বন্ধুর বাড়িতে উঠেছিলেন এমপি। গত ১২ মে গোপাল বিশ্বাস নামে সে ব্যক্তির বাড়িতে ছিলেন আজিম। এরপর ১৩ মে সেখান থেকে বেরিয়ে গিয়েছিলেন তিনি। ১৮ মে গোপাল বিশ্বাস বরানগর থানায় বন্ধুর নিখোঁজ হওয়ার ডাইরি করেন। 

কলকাতায় স্নায়ুরোগ বিশেষজ্ঞ দেখাতে এসেছিলেন আনোয়ারুল আজিম। ভারতের টিভি৯ বাংলার প্রতিবেদনে দাবি করা হয়েছে, পুলিশ অনুমান করছে এটি হত্যাকাণ্ড। যে আবাসন থেকে আজিমের দেহ উদ্ধার করা হয়েছে, সেখানকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।