আম্বানির গ্যারেজে রয়েছে বিলাসবহুল ১৭০ গাড়ি

  © সংগৃহীত

ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির মোট সম্পদের পরিমাণ এখন ১১ হাজার ৬০০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৯৬ লক্ষ কোটি রুপি। এই বিপুল অর্থের সম্পদের কারণে সারা দুনিয়ায় ধনীদের তালিকায় তিনি রয়েছেন নবম স্থানে।

অঢেল সম্পদ যে তার রয়েছে এমনটি তিনি ও তার পরিবারের বিলাসবহুল জীবনযাত্রা দেখে কিছুটা উপলব্ধি করা যায়। আম্বানি পরিবারের জীবনযাপনও বিলাসবহুল। বাড়ি থেকে গাড়ি, সবই তাকলাগানো।

মুকেশের বাসভবন ‘অ্যান্টিলিয়া’য় রয়েছে ‘জিয়ো গ্যারেজ’। সেখানে দেশ-বিদেশের প্রায় ১৭০টি গাড়ি রয়েছে। এ বার সেই তালিকায় জুড়ল আরও একটি। সম্প্রতি একটি গাড়ি কিনেছেন মুকেশের স্ত্রী নীতা অম্বানী। রোলস রয়েস ফ্যান্টম আট ইডব্লুবি সেডান গাড়িটি এখন অম্বানীদের গ্যারেজের নতুন সদস্য।

গাড়িটি নিয়ে সমাজমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। এমনিতে গাড়িটির দাম ১২ কোটি রুপি হলেও নীতার জন্য ওই গাড়ির নকশা ও রঙের অদলবদল করায় মনে করা হচ্ছে, গাড়ির দাম ১২ কোটি রুপিরও বেশি পড়েছে। 

রোলস রয়েলসটিতে রয়েছে জোড়া টার্বো ইঞ্জিন। সঙ্গে স্বয়ংক্রিয় গিয়ারবক্স। গাড়িটি দেখলে মনে হবে মখমলে মোড়ানো। গাড়ির আসনে লেখা রয়েছে নীতা এবং মুকেশ অম্বানীর নামের আদ্যক্ষর এনএমএ।

তবে এই একটি রোলস রয়েস নয়, অম্বানীদের সংগ্রহে রয়েছে এ রকমই শতাধিক ফেরারি, বেন্টলি, ল্যাম্বর্ঘিনি। অম্বানীদের নিরাপত্তারক্ষীরা চাপেন মার্সিডিজ়-এএমজি জি৬৩এস।

পৃথিবীর সেরা কিছু গাড়ি রয়েছে মুকেশের সংগ্রহে। তার মধ্যে রয়েছে মার্সিডিজ-মেব্যাক বেঞ্জ এস৬৬০, আর্মর্ড বিএমডব্লু ৭৬০এলআই। এই গাড়ি রাইফেল, স্নাইপারের হামলাও অনায়াসে রুখে দিতে পারে। গাড়ির ছাদে গ্রেনেড ফেললেও কিছু হবে না।

অ্যান্টিলিয়ায় রয়েছে রোলস রয়েস ফ্যান্টম ড্রপহেড কুপ গাড়ি। এই গাড়ি পৃথিবীতে এখনও পর্যন্ত নাকি মাত্র ১৮টি তৈরি হয়েছে। বেশির ভাগই তৈরি হয়েছে রাজপরিবারের সদস্য এবং রাষ্ট্রপ্রধানদের জন্য। দাম সাড়ে সাত কোটিরও বেশি।

গ্যারেজে রয়েছে দুই আসনের ফেরারি এসএফ৯০ স্ট্র্যাডেল, বেন্টলি বেন্টায়গা, অ্যাস্টন মার্টিন র‌্যাপিড। অ্যাস্টন মার্টিন র‌্যাপিডও পৃথিবীতে খুব বেশি তৈরি হয়নি। একে বিরল গাড়িও বলা যায়।


সর্বশেষ সংবাদ