লন্ডনে বেপরোয়া গাড়ির ধাক্কায় প্রাণ গেল বাংলাদেশি নির্মাতার

জিএম ফুরুখ
জিএম ফুরুখ  © সংগৃহীত

যুক্তরাজ্যের লন্ডনে বেপরোয়া এক গাড়ির ধাক্কায় বাংলাদেশি নাট্যনির্মাতা জিএম ফুরুখ নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (১৬ মার্চ) রাত ১২টার দিকে ইলফোর্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

লন্ডন পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, সড়ক পার হওয়ার সময় বেপরোয়া গতির একটি গাড়ি তাকে চাপা দেয়। গুরুতর আহত ফুরুখকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। এর কয়েক ঘণ্টা পর পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জিএম ফুরুখের মৃত্যুর বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন আরেক লন্ডন প্রবাসী জনপ্রিয় অভিনেতা স্বাধীন খসরু। রবিবার (১৭ মার্চ) জিএম ফুরুখের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে স্বাধীন খসরু লিখেছেন, ‘প্রতিনিয়ত যত না জন্ম সংবাদ পাই তার থেকে অনেক বেশি পাই মৃত্যু সংবাদ! প্রিয় ছোট ভাই নাট্য ও চলচ্চিত্র নির্মাতা জিএম ফুরুখ সড়ক দুর্ঘটনায় আহত হলে রয়েল লন্ডন হাসপাতালে নেওয়া হয়। প্রায় চার ঘণ্টা অস্ত্রোপচার করার পরও বাঁচানো যায়নি।’

উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্য ছিলেন লন্ডন প্রবাসী ফুরুখ। তার গ্রামের বাড়ি সিলেটের বিয়ানীবাজার। দীর্ঘদিন ধরেই তিনি লন্ডনে বসবাস করছিলেন। সেখানে বেশ কিছু স্থানীয় নাটকও নির্মাণ করেছেন। তবে তার নির্মাণে সিলেটি আঞ্চলিক ভাষার কয়েকটি নাটক ব্যাপক জনপ্রিয়তা পায়। ও ছিলেন তিনি।


সর্বশেষ সংবাদ