ধর্ষণ মামলায় হেরে গেলেন ট্রাম্প, ৮ কোটি ৩৩ লাখ ডলার জরিমানা 

ডোনাল্ড ট্রাম্প ও ই. জেন ক্যারল
ডোনাল্ড ট্রাম্প ও ই. জেন ক্যারল  © সংগৃহীত

ধর্ষণের একটি মামলায় পরাজিত হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট এবং আগামী নির্বাচনে রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় শুক্রবার (১৬ জানুয়ারি) নিউইয়র্কের একটি আদালত তাকে ৮ কোটি ৩৩ লাখ ডলার জরিমানা করেছেন। খবর সিএনএনের।

সাত জন পুরুষ বিচারক ও দু’জন নারী বিচারকের সমন্বয়ে গঠিত নিউইয়র্ক অঙ্গরাজ্যের ম্যানহাটান ফেডারেল আদালত বেঞ্চ এই মামলার রায় ঘোষণা করেন। জরিমানার এই অর্থ মামলার বাদি মার্কিন লেখক ও সাংবাদিক ই. জেন ক্যারলকে ক্ষতিপূরণ হিসেবে দিতে হবে বলে জানায় আদালত। যদিও এজলাসে ক্যারল হাজির থাকলেও রায় ঘোষণার সময় ট্রাম্প আদালত ভবনে ছিলেন না।

২০১৯ সালে ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের এই মামলাটি করেছিলেন ই. জেন ক্যারল। রায় ঘোষণার পর উচ্ছ্বাস প্রকাশ করে ৭৯ বছর ছুঁইছুঁই ক্যারল বলেন, ‘পৃথিবীতে যেসব নারী আঘাত পেয়ে পড়ে যাওয়ার পর ফের উঠে দাঁড়ায়, এই রায় তাদের সবার জন্য; আর যেসব উৎপীড়ক প্রতিনিয়ত নারীকে অত্যাচার করে, মিশিয়ে ফেলতে চায়, এই রায় তাদের জন্যও।’

অভিযোগপত্রের তথ্য অনুযায়ী, ১৯৯৬ সালের এক বিকেলে ম্যানহাটানের ফ্যাশন হাউস বার্গডর্ফ গুডম্যান নিজের বন্ধুর জন্য পোশাক কিনতে গিয়েছিলেন জেন ক্যারল। পূর্ব পরিচয়ের সুবাদে ডোনাল্ড ট্রাম্পও তার সঙ্গে ছিলেন। সে সময় ওই ফ্যাশন হাউসের ড্রেসিং রুমে ক্যারলকে ধর্ষণ করেন ট্রাম্প।


সর্বশেষ সংবাদ