০৮ ডিসেম্বর ২০২৩, ১০:৫৬

ভাগনে-ভাগনির পরীক্ষা শেষের আনন্দে হাতি নিয়ে হাজির মামা

হাতির পিঠে চড়িয়ে শিশুদের আনন্দ দেন মাহুত  © সংগৃহীত

বার্ষিক পরীক্ষা শেষ হবে ভাগনে ও ভাগনির। সে খবর শুনে আনন্দে মামা স্কুলে হাজির হাতি নিয়ে। এ সময় স্কুলের অন্য শিশুরাও বেরিয়ে আসে। তাদেরও নানাভাবে আনন্দ দেন তিনি। পরে বাড়িতে ফেরেন ভাগনে ও ভাগনিকে হাতির ওপরে বসিয়ে। ঘটনাটি ঘটেছে গত বুধবার। তবে বৃহস্পতিবার ছবি ছড়িয়ে পড়ে।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আম্বিয়া কিন্ডার গার্টেন স্কুলে এমন ঘটনা ঘটেছে। বার্ষিক পরীক্ষার শেষ দিনে স্কুলের আঙিনায় হাতির পিঠে উঠে ছাত্র-ছাত্রী ছাড়াও শিক্ষক ও অভিভাবকরা আনন্দ উপভোগ করেন। অভিভাবকরা জানান, শেষ পরীক্ষার দিনে সন্তানদের এমন আনন্দ দিতে পেরে ভালো লেগেছে তাদের।

হাতিটির মালিক সালমান দুই শিশুর মামা। তিনি বলেন, তার দুটি হাতি। প্রায়ই ঘুরে ঘুরে সবাইকে আনন্দ দেন। টাকা নেন না। আম্বিয়া কিন্ডারগার্টেনে তার ভাগনে-ভাগনি পড়াশোনা করে। তাদের নিয়ে আসার পথে অনেকে ছবি তুলেছে। তারা হাতিকে সার্কাস ও গাছ টানার কাজে ব্যবহার করেন।

আরো পড়ুন: নতুন শিক্ষাক্রমের যে দিকগুলো নিয়ে আমার অভিযোগ

শিক্ষক মোস্তাফিজুর রহমান বলেন, এখন হাতির সংখ্যা কম, হয়তো বিলুপ্ত হয়ে যাবে সামনে। শখের বসে মালিক ঘুরে ঘুরে সবাইকে আনন্দ দেন। ভাগনে ও ভাগনির পরীক্ষা শেষের খবর শুনে হাতি নিয়ে হাজির হয়েছেন তিনি। এতে অন্যরাও আনন্দ পেয়েছেন।