ডায়রিয়ার কথা বলে মেসিদের ম্যাচ দেখে চাকরি গেল তরুণীর

  © সংগৃহীত

আর্জেন্টিনা দলের প্রতি ভালোবাসা থেকেই নিজ অফিসে অসুস্থতার ভুয়া কাগজ দেখিয়ে মনুমেন্তাল স্টেডিয়ামে কাল ছুটে গিয়েছিলেন ২১ বছর বয়সী হুইলেন বারবিয়েরি। কর্মক্ষেত্রে ঝুঁকি নিয়ে মিথ্যা বলে পানামার বিপক্ষে আর্জেন্টিনার ২-০ গোলের জয় ভালোই উপভোগ করেছেন তিনি। তারপর খেসারতও দিতে হয়েছে। চাকরিটা চলে গেছে বারবিয়েরির। 

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘ক্লারিন’ জানিয়েছে, সান্তা ফে শহরের পৌরসভার অন্তর্গত ইভা পেরন হেলথ সেন্টারে কাজ করতেন হুইলেন বারবিয়েরি। ম্যাচ দেখতে অসুস্থতার ভুয়া কাগজ দেখিয়েছিলেন তিনি। তবে ভুলটা করে ফেলেন সংবাদমাধ্যমে আবেগের আতিশয্যে সত্য কথাটা বলে। আর্জেন্টিনার আরেক সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’–এর সঙ্গে কথা বলার সময় অসুস্থতার মিথ্যা অজুহাত দেখানোর কথা জানিয়ে দেন বারবিয়েরি। ব্যস, তারপরই চাকরি খতম। 

আরও পড়ুন: ঢাবি শিক্ষার্থীকে পিটিয়ে রক্তাক্ত করল অপর হলের শিক্ষার্থীরা

সংবাদমাধ্যমটি এ অনুষ্ঠানে জানতে চাওয়া হয়েছিল ম্যাচ দেখতে কী ফেলে এসেছেন? হুইলেন বারবিয়েরি বলেন, ‘কাজ’। সঞ্চালক বেশ অবাক হলেও বারবিয়েরি থামেন নি। পরিণাম না ভেবে বলেন, ‘রোলিকে শুভেচ্ছা। তিনি আমার বস। হয়তো এখন আমাকে টিভিতে দেখছেন। একটি মেডিকেল সার্টিফিকেট তিনি পেয়েছেন। কিন্তু আমি ভালো আছি। ডায়রিয়া হয়েছিল কিন্তু নিশ্চিত থাকুন এটা ঠিক হয়ে যাবে।’ বারবিয়েরির বস রোলির পুরো নাম রোলি সান্তাক্রোচ্চে। তাঁর আরেকটি পরিচয়, তিনি সান্তা ফে শহরের মেয়র।

পানামার বিপক্ষে ম্যাচ শেষে সঞ্চালক জানতে চান, যদি চাকরি চলে যায় তাহলে! উত্তরে তিনি বলেছেন, সেটা কাল দেখব। আজ তো আমরা বিশ্ব চ্যাম্পিয়ন! পরে সংবাদমাধ্যমটি জানিয়েছে, সেই নারীর দুর্ভাগ্য পরের দিনই চাকরি থেকে ছাঁটাই হওয়ার চিঠি পেয়েছেন।

এ বিষয়ে চাকরি থেকে ছাঁটাইয়ের ব্যাখ্যাও দিয়েছেন সান্তা ফে মেয়র। তিনি বলেন, তাদের প্রজন্মকে বোঝা খুব কঠিন। আমারও খারাপ লাগছে। কিন্তু সে এমন ভুল করেছে যে জন্য খেসারত দিতেই হবে।

মেয়েটি পরে ইনস্টাগ্রামে ক্ষমা চেয়েছেন মেয়রের কাছে, ফুনেসের (সান্তা ফে) মেয়রের কাছে ক্ষমা চাইছি। ক্যামেরার সামনে মজা করেছিলাম। বুঝতে পারিনি ঘটনা এত দূর গড়াবে। 


সর্বশেষ সংবাদ