পরীক্ষায় কম নম্বর পওয়ায় বিয়ে ভেঙে দিল বরপক্ষ

পরীক্ষায় কম নম্বর পওয়ায় বিয়ে ভেঙে দিল বরপক্ষ
পরীক্ষায় কম নম্বর পওয়ায় বিয়ে ভেঙে দিল বরপক্ষ  © প্রতীকী ছবি

দ্বাদশ শ্রেণির পরীক্ষায় কম নম্বর পাওয়ায় বাগদানের পর বিয়ে ভেঙে দিয়েছেন বরপক্ষ। সম্প্রতি ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের তিরভা কোতওয়ালি এলাকায়। খবর আনন্দবাজার পত্রিকা

জানা গেছে, দু’বাড়ির মধ্যে দেখাশোনা করেই বিয়ে ঠিক হয়েছিল। বিয়ে নিয়ে প্রথম থেকেই দুই বাড়ির সদস্যদের মধ্যে কোনো সমস্যা ছিল না। বিয়ে উপলক্ষে শুরু হয়ে গিয়েছিল কেনাকাটাও। কিন্তু বিপত্তি বাধে পাত্র-পাত্রীর বাগদানের পর।  

পাত্রীর বাবা জানান, বাগদান অনুষ্ঠানের যাবতীয় খরচ তিনি নিজে বহন করেন। বাগদান উপলক্ষে তিনি ৬০ হাজার টাকা খরচ করেন। সাথে পাত্রকে ১৫ হাজার টাকার একটি সোনার আংটিও উপহার দেন।

আরও পড়ুন: বাংলাদেশ অফিসে ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট নেবে মার্কিন দূতাবাস।

তিনি আরও জানান, বাগদানের পরেই বিয়েতে যৌতুক দেওয়ার জন্য চাপ সৃষ্টি করতে থাকে পাত্রপক্ষ। কিন্তু পাত্রীর বাবা কিছু দিতে অপারগ প্রকাশ করাতেই বিয়েতে বেঁকে বসেন বরপক্ষ।

পাত্রীর পরিবারের অভিযোগ, দ্বাদশ শ্রেণির পরীক্ষায় খারাপ ফল করার কারণ দেখিয়ে বিয়ে বাতিল করতে চান বরপক্ষ। তাদের দাবি যৌতুক দিতে না পারার কারণে বিয়ে বাতিল করতে চাইছেন তারা।

কয়েকবার বিয়ে বাতিল না করার অনুরোধ করার পরও কোনও লাভ না হওয়ায় পুলিশের দ্বারস্থ হয়েছে পাত্রীর পরিবার। এ ঘটনায় পাত্র এবং তার বাড়ির লোকজনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন পাত্রীর বাবা।


সর্বশেষ সংবাদ