১৩ মার্চ ২০২৩, ০৯:৫৫

অস্কার পেল আরআরআর-এর ‘নাটু নাটু’ গান

‘নাটু নাটু’ গানের দৃশ্য  © সংগৃহীত

প্রথম ভারতীয় চলচ্চিত্রের গান হিসেবে ইতিহাস তৈরি করে ২০২৩ সালের অস্কারে সেরা অরিজিনাল গানে অস্কার সম্মাননা পেলো তেলেগু ভাষার সুপারহিট ফিল্ম আরআরআর-এর ‘নাটু নাটু’ গানটি। খবর বিবিসি

ব্লকবাস্টার এই ট্র্যাকটি লেডি গাগা এবং রিহানার মতো শিল্পীদের পরাজিত করে ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডে সেরা মৌলিক গানের এই পুরষ্কার জিতেছে। এর আকর্ষণীয় গতি এবং কোরিওগ্রাফি বিশ্বজুড়ে দর্শকদের মোহিত করেছে।

অস্কার মঞ্চে আরআরআর-এর পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন, সুরকার এমএম কিরাভানি এবং গীতিকার পেলেন চন্দ্রবোস। পুরস্কার গ্রহণ করে এমএম কিরাভানি বলেছিলেন যে গানটি "প্রত্যেক ভারতীয়র গর্ব"।

পুরস্কার গ্রহণ করে সুরকার এমএম কেরাভানি দর্শকদের উদ্দেশ্যে বলেন, ‘আমি কারপেন্টারদের গান শুনে বড় হয়েছি। আর এখন আমি অস্কার হাতে দাঁড়িয়ে।’

তিনি আরও বলেন, ‘আমার মাথায় শুধু একটি জিনিসই কাজ করছিল, ‘আরআরআরকে জিততে হবে। প্রতিটি ভারতীয়র গর্ব অবশ্যই আমাকে বিশ্বের সেরা জায়গায় নিয়ে যাবে।’

পেপি ট্র্যাক - যা অর্থ তেলেগুতে "নাচ, নাচ" অনুবাদ করে - গত বছর মার্কিন যুক্তরাষ্ট্রে ছবিটি মুক্তির পরে বিশ্বব্যাপী সেনসেশন হয়ে ওঠে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির বাড়ি মারিনস্কি প্রাসাদের সামনে নাটু নাটু গানটির দৃশ্যায়ন করা হয়েছিল।গানটিতে ছবির প্রধান অভিনেতা - রাম চরণ এবং জুনিয়র এনটিআর - উদ্যম নাচ নেচেছিলেন।

সিনেমাটির পরিচালক, এস এস রাজামৌলি, ভ্যানিটি ফেয়ারকে বলেন যে তিনি নাটু নাটুকে একটি "যুদ্ধের দৃশ্য" হিসাবে কল্পনা করেছিলেন যেখানে দুই স্বাধীনতা সংগ্রামী একজন ব্রিটিশ অফিসারকে তার হাঁটুর কাছে নিয়ে আসেন - নাচের মাধ্যমে।

জমকালো অ্যাকশন মহাকাব্য ভারতের সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্রগুলির মধ্যে একটি। ১৫০ জন নৃত্যশিল্পী এবং ২০০ জন ক্রু প্রতিদিন ১২ ঘন্টা কাজ করে গানটি ১৫ দিন ধরে শ্যুট করেন।