০৯ মার্চ ২০২৩, ১০:৪৭

মারা গেছেন মিস্টার ইন্ডিয়া খ্যাত অভিনেতা সতীশ কৌশিক

সতীশ কৌশিক  © সংগৃহীত

বলিউডের জনপ্রিয় অভিনেতা, চলচ্চিত্র নির্মাতা ও পরিচালক সতীশ কৌশিক মারা গেছেন। বৃহস্পিতিবার (৯ মার্চ) সকালে গাড়িতে ভ্রমণের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। খবর বিবিসি

তার ভাগ্নে নিশান কৌশিক বিবিসি হিন্দিকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার সকালে হৃদরোগে আক্রান্ত হন তিনি।সেই সময় দিল্লির একটি শহরতলিতে এক বন্ধুর সাথে দেখা করতে গিয়েছিলেন এবং তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, যেখানে ডাক্তাররা জানান হাসপাতালে পৌঁছানোর পর তিনি মারা গেছেন। বৃহস্পতিবার তার মরদেহ মুম্বাইতে আনা হবে বলেও জানান তিনি

একজন অভিনেতা, প্রযোজক, কৌতুক অভিনেতা এবং চিত্রনাট্যকার, কৌশিক হিন্দি চলচ্চিত্র শিল্পে অনেক মুকুট মাথায় দিয়েছিলেন। রাম লক্ষণ, জানে ভি দো ইয়ারো এবং মিস্টার ইন্ডিয়া সহ বেশ কয়েকটি আইকনিক হিন্দি ছবিতে অভিনয় করেছেন এই অভিনেতা।

এছাড়া রূপ কি রানি চোরন কা রাজা, প্রেম, হাম আপকে দিল মে রেহতে হ্যায় এবং তেরে নাম-এর মতো চলচ্চিত্রও পরিচালনা করেছেন সতীশ।

আরও পড়ুন: সমন্বিত ৬ ব্যাংকে ৭৪ পদে নিয়োগ।

১৩ এপ্রিল ১৯৫৬ সালে জন্মগ্রহণ করেন সতীশ কৌশিক , তিনি দিল্লি বিশ্ববিদ্যালয়ের কিরোরি মাল কলেজ থেকে স্নাতক হন এবং ন্যাশনাল স্কুল অফ ড্রামাতে পড়াশোনা করতে যান।

এদিকে তার মৃত্যুতে শোক নেমে এসছে পুরো বলিউড পাড়ায়। শোক প্রকাশ করেছেন কঙ্গনা রানাওয়াত, সুভাষ ঘাই, মধুর ভান্ডারকর, মনোজ বাজপেয়ী এবং সোনি রাজদান সহ বলিউডের সেলিব্রিটিরা।

টুইটারে কঙ্গনা নিজের এবং সতীশ কৌশিককে সমন্বিত একটি ছবি শেয়ার করেন যেখানে তারা করমর্দন করছেন। কঙ্গনা লিখেন, "এই ভয়ঙ্কর খবরে জেগে উঠেছিলাম, তিনি ছিলেন আমার সবচেয়ে বড় চিয়ারলিডার, একজন খুব সফল অভিনেতা এবং পরিচালক সতীশ কৌশিক জি ব্যক্তিগতভাবেও খুব দয়ালু এবং সত্যিকারের মানুষ ছিলেন, আমি তাকে ইমার্জেন্সিতে পরিচালনা করতে পছন্দ করতাম। তাকে মিস করা হবে।

তার বন্ধু এবং সহকর্মী অনুপম খের লিখেছেন, "আমি জানি "মৃত্যুই এই পৃথিবীর চরম সত্য!" কিন্তু আমি স্বপ্নেও ভাবিনি যে আমি বেঁচে থাকতে আমার সেরা বন্ধু #সতীশকৌশিককে নিয়ে এই কথা লিখব। ৪৫ বছরের বন্ধুত্বে এমন হঠাৎ পূর্ণ স্টপ!! সতীশ তোমাকে ছাড়া জীবন কখনোই একরকম হবে না! ওম শান্তি!”