ঢাবি শিক্ষকদের জন্য হিল বাংলাদেশের যৌথ ফান্ড গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়-হিল বাংলাদেশ শিক্ষক কল্যাণ ট্রাস্ট ফান্ডের চেক হস্তান্তর
ঢাকা বিশ্ববিদ্যালয়-হিল বাংলাদেশ শিক্ষক কল্যাণ ট্রাস্ট ফান্ডের চেক হস্তান্তর   © টিডিসি ফটো

‘ঢাকা বিশ্ববিদ্যালয়-হিল বাংলাদেশ শিক্ষক কল্যাণ ট্রাস্ট ফান্ড’ শীর্ষক নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। ট্রাস্ট ফান্ড গঠন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

রবিবার (৫ ফেব্রুয়ারি) ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে হিল বাংলাদেশ ফাউন্ডেশনের সভাপতি শেখ মোহাম্মদ বখতিয়ার আলম ১০ লাখ টাকার একটি চেক হস্তান্তর করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পক্ষে চেকটি গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।

উপাচার্য দফতরে আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে হিল বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এবং এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক ড. শাহীন ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের চেয়ারপার্সন জিন্নাতুল বোরাকসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯২৩ সালের ১৩ মার্চ ৬ হাজার টাকা নিয়ে ঢাবিতে প্রথম ট্রাস্ট ফান্ড গঠিত হয়েছিল। তখন ফান্ডটির নামকরণ করা হয়েছিল রাজা কালীনারায়ণ বৃত্তি নামে। বর্তমানে এ ফান্ডের মূলধন ৩১ হাজার ৩৮৪ টাকা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য বৃত্তি/ স্বর্ণপদক প্রদান, অসচ্ছল শিক্ষার্থীদের স্টাইপেন্ড, শিক্ষকদের গবেষণাকর্মে আর্থিক সহায়তা দান বা শ্রেষ্ঠ গবেষণা কর্মের জন্য পুরষ্কার, স্মারক বক্তৃতা ইত্যাদি আয়োজন করা হয় এসব ফান্ডের থেকে প্রাপ্ত অর্থ থেকে। 


সর্বশেষ সংবাদ