প্রধান শিক্ষকের ভাইয়ের নির্মাণ সামগ্রীর ব্যবসা চলে স্কুলমাঠেই

প্রধান শিক্ষকের ভাইয়ের নির্মাণ সামগ্রীর ব্যবসা চলে স্কুলমাঠেই
প্রধান শিক্ষকের ভাইয়ের নির্মাণ সামগ্রীর ব্যবসা চলে স্কুলমাঠেই  © সংগৃহীত

পটুয়াখালীর বাউফল উপজেলার কনকদিয়া ইউনিয়নের কুম্ভখালী-কাঠীকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ভাই নির্মাণ সামগ্রীর ব্যবসা পরিচালনা করছেন। শিশু শিক্ষার্থীদের খেলাধুলার জন্য বিদ্যালয়ের মাঠ হলেও এমন কাজে বিদ্যালয়ের মাঠে কোনো ধরনের কার্যক্রমে অংশগ্রহণ করতে পারছে না তারা। বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীরা বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

স্থানীয়রা জানিয়েছেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুণ কুমার পালের ভাই অসীম কুমার পাল ঠিকাদারি ব্যবসা করেন। প্রধান শিক্ষক ভাইয়ের প্রভাব খাঁটিয়ে তিনি বিগত ২ বছর ধরে বিদ্যালয়ের মাঠ দখল করে নির্মাণ সামগ্রীর ব্যবসা করছেন। তিনি ঠিকাদারি ব্যবসার উপকরণ পাইলিংয়ের জন্য আরসিসি পিলার তৈরি করছেন বিদ্যালয়ের মাঠে। তিনি নিজের ঠিকাদারি কাজের পাশাপাশি বাজারেও এসব পিলার বিক্রি করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির একাধিক শিক্ষার্থী জানিয়েছেন, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের মাঠ দখল করে রাখায় তারা খেলাধুলা করতে পারছে না।

অভিভাবকরা জানান, ঠিকাদার অসীম কুমার পাল প্রধান শিক্ষক অরুণ কুমার পালের আপন ভাই হওয়ায় তারা প্রকাশ্যে প্রতিবাদ করতে পারছেন না। প্রতিবাদ করলে তাদের সন্তানদের ওপর এর প্রভাব পড়তে পারে, সেই ভয়ের কথাও জানিয়েছেন তারা। 

এ বিষয়ে ঠিকাদার অসীম কুমার পাল জানান, তিন শিগগিরিই বিদ্যালয়ের মাঠ থেকে তার নির্মাণ সামগ্রী সরিয়ে নেবেন।

আর প্রধান শিক্ষক অরুণ কুমার পাল বলেন, আমি আমার ভাইকে নির্দেশ দিয়েছি বিদ্যালয়ের মাঠ থেকে সব মালামাল সরিয়ে নেওয়ার জন্য।

এ বিষয়ে বাউফল উপজেলা শিক্ষা কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, স্কুলের মাঠ দখল করে নির্মাণ ব্যবসা পরিচালনা করার কোনো সুযোগ নেই। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ