১৬১ পদে নিয়োগ দেবে ধর্ম মন্ত্রণালয়

কর্মী
কর্মী  © প্রতীকী ছবি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থা হিন্দুধর্মীয় কলাপে ট্রাস্ট কর্তৃক বাস্তবায়নাধীন “মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৬ষ্ঠ পর্যায়" শীর্ষক প্রকল্পের আওতায় সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্প মেয়াদকালীন (ডিসেম্বর ২০১৫ পর্যন্ত) শূন্য পদসমূহে লোকবল নিয়োগ দেয়া হবে।

প্রতিষ্ঠানের নাম: ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

পদের নাম: কম্পিউটার অপারেটর (গ্রেড-১৩)

পদসংখ্যা: ৬৮টি

আবেদনের যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী থাকতে হবে। যেকোন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র হতে কমপক্ষে ৩ মাসের কম্পিউটার প্রশিক্ষণ থাকতে হবে।

অভিজ্ঞতা: কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২৫ ও ইংরেজি ৩০ শব্দ টাইপিং গতি থাকতে হবে। সরকারি/আধাসরকারি/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে সংশিল্পষ্ট/সমমানের পদে ০২ (দুই) বছর চাকরির বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন: ১৯,৬০০/- (ঢাকা মেট্রো) ১৮,৫০০/- (সিটি কর্পো:) ১৭,৯৫০/-(অন্যান্য জেলা)

পদের নাম: ফিল্ড সুপারভাইজার (গ্রেড-১৩)

পদসংখ্যা: ৯১টি

আবেদনের যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী থাকেতে হবে।

অভিজ্ঞতা: মোটর সাইকেল চালনার অভিজ্ঞতা থাকতে হবে।সরকারি/আধাসরকারি/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে সংশিস্নষ্ট / সমমানের পদে ০২ (দুই) বছর চাকরির বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। “মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায়” শীর্ষক প্রকল্পে একই পদ্যেগ্রেডে কাজ করা প্রার্থীদের ক্ষেত্রে বয়স ও অভিজ্ঞ শিথিলযোগ্য এবং তাঁদের অগ্রাধিকার দেয়া হবে।

বেতন: ১৯,৬০০/- (ঢাকা মেট্রো) ১৮,৫০০/- (সিটি কর্পো:) ১৭,৯৫০/-(অন্যান্য জেলা)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (গ্রেড-১৬)

পদসংখ্যা: ২টি

আবেদনের যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী থাকতে হবে। কম্পিউটারে (এমএস ওয়ার্ড এবং এক্সেল) পারদর্শী হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২৫ ও ইংরেজি ৩০ শব্দ টাইপিং গতি থাকতে হবে।

অভিজ্ঞতা: সরকারি/আধাসরকারি/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে সংশিল্পষ্ট/ সমমানের পদে ০২ (দুই) বছর চাকরির বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। “মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায়" শীর্ষক প্রকল্পে একই পদ্যেগ্রেডে কাজ করা প্রার্থীদের ক্ষেত্রে বয়স ও অভিজ্ঞতা শিথিলযোগ্য এবং তাঁদের অগ্রাধিকার দেয়া হবে।

বয়সসীমা: সর্বোচ্চ ৩০ বছর। “মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায়” শীর্ষক প্রকল্পে একই পদ্যেগ্রেডে কাজ করা প্রার্থীদের ক্ষেত্রে বয়স ও অভিজ্ঞতা শিথিলযোগ্য এবং তাদের অগ্রাধিকার দেয়া হবে।

আবেদন প্রক্রিয়া: আগ্রহীরা এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। ফরম পূরণ করে নির্ধারিত ঠিকানায় ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

ঠিকানা:  অফিস চলাকালীন প্রকল্প পরিচালক, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৬ষ্ঠ পর্যায় শীর্ষক প্রকল্প, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ১/ আই, পরিবাগ, শাহবাগ, ঢাকা-১০০০।

আবেদন ফি: ২০০/- টাকা

আবেদনের শেষ সময়: ৬ ফেব্রুয়ারি ২০২৩

বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে