চবি উপাচার্য

“সাংবাদিকদের সাথে কথা বলার জন্য মুখপাত্র রাখবো”

চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার
চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার  © ফাইল ফটো

গত কয়েকদিন ধরেই ছাত্রলীগের কর্মকাণ্ডের জেরে উত্তাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এ নিয়ে দেশজুড়ে আলোচনা সমালোচনা হলেও অনেকটা নীরব ছিলেন চবি উপাচার্য শিরীণ আক্তার। তবে গতকাল (বুধবার) আনুষ্ঠানিকভাবেই বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনাগুলোর বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন উপাচার্য। 

বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে উপাচার্যের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসয় তিনি বলেন, সাংবাদিকদের সঙ্গে কথা কম বলার নির্দেশ আছে উপর থেকে।  
 
এর আগে, গত ৩০ জানুয়ারি ছাত্রলীগ নেতাকে শিক্ষক হিসেবে নিয়োগ না দেওয়ায় চবি উপাচার্যের কার্যালয়ে ভাংচুর করে ছাত্রলীগের বগি ভিত্তিক উপগ্রুপ একাকারের অনুসারীরা। একই দাবিতে রেজিস্ট্রার দফতরেও হট্টগোল করেন তারা।

আরও পড়ুন: খালি ১৩৪ আসনে আজ সরাসরি ভর্তি নেবে শাবিপ্রবি

এছাড়া, একই সময় ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনও বন্ধ করে দেন। ফলে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়েন এবং বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়। এ ঘটনায় ৩১ জানুয়ারি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

তবে,ঘটনা পরবর্তী সময়ে এ বিষয়ে চবি উপাচার্যের কোনও বক্তব্য পাওয়া যায়নি। মুঠোফোনে কিংবা সরাসরি কোনোভাবেই সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার বিষয়ে চবি উপাচার্যের সাড়া পাননা গণমাধ্যমকর্মীরা।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “সাংবাদিকদের সঙ্গে কম কথা বলার জন্য উপর থেকে নির্দেশনা রয়েছে। এর বেশি কিছু বলতে পারবো না। তাই কথা বলা কমিয়ে দিয়েছি। আর আপনাদের যদি কোনও প্রশ্ন থাকে তাহলে লিখিত দিতে পারেন, আমি সময় নিয়ে সেগুলোর উত্তর দেব। এর চেয়েও যদি বেশি প্রয়োজন মনে করি তাহলে আপনাদের সঙ্গে কথা বলার জন্য স্পোকেন পার্সন রাখবো।”


সর্বশেষ সংবাদ