মা বাংলাদেশি, বাবা পাকিস্তানি: ছেলের নাম ইন্ডিয়া

সোশ্যাল মিডিয়া এক কিশোরের নাম নিয়ে তোলপাড় শুরু হয়েছে। এই কিশোর বিখ্যাত পাকিস্তানি গায়কের পুত্র। তার মা আবার বাংলাদেশের নাগরিক।

ওই কিশোর বাবার নাম ওমর। ওমর ও তার স্ত্রী সামাজিক মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেছেন তার সন্তানের অভিনব নাম রেখে। এই দম্পতি তাদের সন্তানের নাম রেখেছেন ইন্ডিয়া। কারণ তারা একজন পাকিস্তানি, আরেকজন বাংলাদেশি। তাই সন্তানের এই নাম রেখে তিনদেশের সহাবস্থানের ইঙ্গিত দিয়েছেন তারা। 

ওমার জন্মসূত্রে পাকিস্তানের নাগরিক। তিনি পেশায় গায়ক। তার স্ত্রী বাংলাদেশের নাগরিক। কিন্তু তারা তাদের প্রথম সন্তানের নাম দিয়েছেন ইন্ডিয়া। শিশুটির পোশাকি নাম ইব্রাহিম। কিন্তু সামাজিক মাধ্যমে শিশুটি জনপ্রিয় হয়েছে ইন্ডিয়া নামে। এমন নাম রাখার পিছনে শুধু দুই দেশের যোগ নয়, গভীর কারণ রয়েছে আরও।

ওমার জানিয়েছেন, “আমার স্ত্রী সন্তানের জন্মের পর আর পাঁচটা অভিভাবকের মতোই ছেলেকে আমাদের দুজনের মাঝে শোয়ানোর অভ্যাস করিয়েছিলেন। সেই থেকে প্রাচীরের মতো রয়ে গিয়েছে সে আমাদের মাঝে। নিজের ঘর থাকা সত্ত্বেও সে আমাদের মধ্যে সৃষ্টি করে চলেছে বিভেদ। তাই বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যখানে রীতিমতো সমস্যা তৈরি করেছে আমাদের ছেলে ইন্ডিয়া।”

পাশাপাশি ওমার নতুন অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, “আমার সমবেদনা তাদের প্রতি যারা আমাদের মত ঐতিহাসিক ভুল করে ফেলেছেন। দুবার ভাববেন ভবিষ্যতে এমন ভুল করার আগে।” ওমারের এই রসাত্মক কথা রীতিমতো ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। এরই সাথে ভাইরাল হয়েছে তাদের সন্তান ইন্ডিয়া।


সর্বশেষ সংবাদ